ওজন কমাতে জেনে নিন ২ টি সেরা জুস রেসিপি

Lemon-and-Watermelon-Juiceআপনার শরীর থেকে বাড়তি ওজন (over-weight) কমিয়ে ফেলা ভীষণ সময় সাপেক্ষ ও সাধনা করার মতো একটা ব্যাপার। কিন্তু শুধু সাধনা করলেই হবেনা আপনাকে ওজন কমানোর সঠিক রাস্তাটা খুঁজে বের করতে হবে। প্রকৃতি আমাদের ফল আর সবজি এই সবের মধ্যেই এমন সব গুণ দিয়ে দিয়েছেন যা আপনার শরীরের বাড়তি মেদটুকু অনেক যত্নে ঝরিয়ে দেবে। আসুন ওজন কমাতে আপনাকে সাহায্য করবে এমন ২ টি সেরা জুসের (juice) সঙ্গে আপনাদের পরিচয় করিয়ে দেওয়া যাক।

ওজন কমাতে ২ টি সেরা জুস রেসিপি (2 juice for weight-loss)

১) পাতিলেবু ও তরমুজের জুস (lemon and watermelon juice)

  • উপকরণঃ একটি পাতিলেবু (lemon) এক কাপ তরমুজ (Watermelon) বীজসহ, এক চা চামচ পুদিনা পাতা।
  • যেভাবে বানাবেনঃ ব্লেন্ডারে সব উপাদান একসাথে ব্লেন্ড করুন যতক্ষণ ব্লেন্ডারে একটি লালচে আবরণ সৃষ্টি না হয়। জুস তৈরি হয়ে গেলে সামান্য বরফকুচি দিয়ে পান করুন। এই পুষ্টিকর পানীয় আপনার ওজন কমাতে সাহায্য করবে।

২) টমেটো ও শশার জুস (tomato and cucumber juice)

Cucumber,-carrot-and-tomato-juice

  • উপকরণঃ এতে যা যা লাগবে তা হল ৩ কাপ টমেটো (tomato) কুঁচি, ২ কাপ শশা (cucumber) কুঁচি, হাফ চা চামচ কালো মরিচ(black pepper) , হাফ চা চামচের একটু বেশী গোল মরিচ ও হাফ চা চামচ লবণ।
  • যেভাবে বানাবেনঃ এবার একটি ব্লেন্ডারে সব উপাদান একসাথে নিয়ে মিহি করে ব্লেন্ড করুন। জুস তৈরি হয়ে গেলে কয়েকটি পুদিনা পাতা সহ পান করুন।

বাড়িতে বসে খুব সহজে এই জুস দুটি বানিয়ে নিয়ম করে পান করেই দেখুন। ওজন কমানোর (weight-loss) জন্য আপনার জিমে দৌড়াদৌড়ি ও নানা ধরণের শারীরিক কসরত না করেই হয়তো আপনি পেয়ে যেতে পারেন আপনার কাঙ্ক্ষিত শারীরিক গঠন।

আরো পড়ুন
মাত্র এক মিনিটে যেভাবে তৈরি করবেন মজাদার আমের জুস
যেভাবে ঘরেই তৈরি করবেন কেমিক্যালবিহীন পাকা আমের জুস

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।