ত্বকের ব্ল্যাক হেডস দূর করতে দুইটি ঘরোয়া ফেসমাস্ক

nose

ত্বকের সমস্যাগুলোর মধ্যে অন্যতম হল ত্বকে ব্ল্যাক হেডস হওয়া। আপনার সুন্দর ত্বক আর নজরকারা সাজগোজ এক নিমেষেই ম্লান হয়ে যাবে যদি আপনার ত্বকে ব্ল্যাক হেডস থাকে। আপনি চাইলে ঘরোয়া কিছু বিউটি রেসিপি ফলো করে এই অস্বস্তিকর ব্ল্যাক হেডস থেকে মুক্তি পেতে পারেন।

ত্বকের ব্ল্যাক হেডস দূর করতে দুইটি কার্যকরী ঘরোয়া ফেসমাস্কঃ

১) ডিম ও লেবু ফেসমাস্কঃ

ত্বকের ব্ল্যাক হেডস দূর করতে ডিম ও লেবুর মিশ্রণের ফেসমাস্ক খুব কার্যকরী। এম্নিতেই লেবু ত্বকে ভালো ক্লিঞ্জিং হিসেবে কাজ করে আর সাথে ডিমে উপস্থিত প্রোটিন ত্বকের ব্ল্যাক হেডস তুলতে সাহায্য করে।

এর জন্য যা লাগবে টা হল একটি ডিমের সাদা অংশ আর অল্প কয়েক ফোঁটা লেবুর রস, এই দুই মিলিয়ে একটি মাস্ক তৈরি করুন এবং ত্বকে লাগিয়ে ২০ মিনিট রেখে দিন। দেখবেন এটি কেমন সুন্দরভাবে আপনার ত্বক থেকে ব্ল্যাক হেডের অস্তিত্ব সরিয়ে দেবে।

২) স্ট্রবেরি ফেসমাস্কঃ

ব্ল্যাক হেডস প্রতিরোধে আরেকটি কার্যকরী ঘরোয়া ফেসমাস্ক হল স্ট্রবেরি ফেসমাস্ক। স্ট্রবেরি যেমন একটি সুস্বাদু ফল ঠিক তেমনই এটি ভিটামিন সি আর খনিজে ভরপুর, যা কিনা ত্বকের ব্ল্যাক হেডস দূর করতে এবং ত্বককে সুন্দর করতে সাহায্য করে।

এই মাস্কটি তৈরি করতে লাগবে ব্লেন্ড করা পাঁচটি স্ট্রবেরি, একটি ডিমের সাদা অংশ আর এক টেবিল চামচ মধু। মাস্কটি ২০ মিনিট ত্বকে রেখে কুসুম কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

এই দুইটি ঘরোয়া ফেসমাস্ক বাড়িতে ব্যবহার করে দেখুন আশা করি এটি আপনার ত্বকের ব্ল্যাক হেডস দূর করতে ইতিবাচক প্রভাব রাখবে।

সোর্সঃ http://healthandbeautyhq.wordpress.com/2014/07/27/4-effective-homemade-face-mask-for-blackheads-that-work/