অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট পরিচালনায় এড়িয়ে চলুন কিছু সাধারণ ভুল

twittwe mistake
জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার ব্যবসা প্রসারের অন্যতম মাধ্যম হয়ে উঠেছে। তবে কিছু সাধারণ ভুল ক্ষুণ্ণ করতে পারে ব্যবসার সুনাম। চলুন জেনে নেয়া যাক কি ধরণের ভুল থেকে বিরত থাকলে টুইটারে ব্যবসার সুনাম অক্ষুণ্ণ রাখা সম্ভব।

১. টুইট করার আগে সত্যতা যাচাই করুনঃ
আপনার ব্যবসায়িক টুইটার পেজ থেকে যে কোন বিষয় শেয়ার করার আগে সত্যতা যাচাই করে নিন। কারণ প্রতিদিন হাজারো গুজব টুইটারের মাধ্যমে ছড়িয়ে পড়ছে সারা বিশ্বে। আপনিও এতে অংশ নিলে স্বাভাবিকভাবেই আপনার ব্যবসার প্রতি মানুষের আস্থা কমে যাবে অনেকটাই।

২. প্রথমেই পণ্য বিক্রয়ের চেষ্টা করবেন নাঃ
যদিও পণ্য বা সেবার প্রসারের জন্যই আপনি টুইটার পেজ খুলেছেন, কিন্তু প্রথমেই পণ্য বা সেবা বিক্রয়ের চেষ্টা অনেকগুলো ভুল পদক্ষেপের একটি। ফলোয়ারদের সাথে প্রথমে সম্পর্ক স্থাপন করুন। মন্তব্য করুন তাদের টুইটে, এবং আপনার টুইটে করা মন্তব্যের উত্তর দিন। এতে আপনার ব্যবসার প্রতি তাদের আস্থা জন্মাবে।

৩. ক্রেতার প্রশ্নের উত্তর দিতে দেরি করবেন নাঃ
ক্রেতা আপনার কাছে কিছু জানতে চাইলে দ্রুত তার উত্তর দিন। টুইটারে সবাই দ্রুত সাড়া আশা করেন। সেই টুইট আপনার আরও অনেক সম্ভাব্য ক্রেতা দেখছে, এবং একই প্রশ্ন তাদের মনেও আসতে পারে। দ্রুত সাড়া দেয়ার ফলে আপনার ব্যবসার প্রতি তাদের ইতিবাচক মনোভাব তৈরি হবে।

৪. নিয়মিত টুইট না করাঃ
অনেকেই প্রথমদিকে প্রতিদিন ১০-১২ টি টুইট পোস্ট করেন, কিন্তু কিছুদিন পর দেখা যায় সপ্তাহে বা মাসেও ১০-১২ টি পোস্ট হয় না। এটি মারাত্মক ভুল। প্রতিদিন অন্তত ৩ টি টুইট দেয়ার চেষ্টা করুন। ব্যবহার করতে পারেন Buffer এর মত ফ্রি অনলাইন এপ্লিকেশন, যাতে আপনি শিডিউল করে রাখতে পারবেন দিন বা সপ্তাহের কখন কখন পোস্ট টুইট করা হবে।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।