পুরুষরা যেভাবে ছবিতে নিজেকে আকর্ষনীয় করে তুলবেন

Photo Poses For Men To Look Attractive
ছবিতে নিজেকে সুন্দর দেখানোর আকাঙ্ক্ষা থাকে সবারই। কিন্তু আমাদের দেশের নারীরা ছবিতে নিজেকে কেমন দেখাচ্ছে তার ব্যাপারে যতটুকু সচেতন পুরুষরা ততটা নয়। ছবিতে নিজেকে সুন্দর ভাবে উপস্থাপন করতে চাইলে প্রফেশনাল ফটোগ্রাফার ডেকে এনে নিজেকে মডেলদের মত সাজিয়ে ছবি তুলতে হবে এমনটা নয়। কিছু সাধারণ পোজই (men’s pose) পারে আপনার ছবিটিকে দৃষ্টিনন্দন করে তুলতে। আপনাদের জন্য তুলে ধরছি কিছু সাধারণ ভঙ্গি (photo poses for men) যা অনুসরণ করলে ছবিতে আপনাকে দেখতে ভাল দেখাবে।

  • প্রথমেই খুব প্রচলিত কিন্তু সুন্দর একটি পোজ দেখাচ্ছি। দু’হাত আড়াআড়ি ভাবে সামনে রাখুন। একটু পেছন দিকে হেলে ছবি তুলুন। যাদের পেটে মেদ আছে তারা এসময় পেটটা একটু ভেতরের দিকে চেপে রাখতে পারেন। এ ধরণের পোজ সামান্য পাশ থেকে তুললেও সুন্দর দেখাবে।

    m1

  • আমরা অনেকেই নিজের হাত নিয়ে সমস্যায় পড়ি। কিভাবে এবং কোথায় হাত রাখবো ভেবে পাই না। ছবি তোলার আরেকটি আকর্ষণীয় পোজ হচ্ছে জিন্সের পকেটে হাত দুটো সামান্য ঢুকিয়ে ছবি তোলা। এ সময় যতটা সম্ভব হালকা ভাবে দাঁড়াবেন।

    m2

  • বসে ছবি তুলতে চাইলে এই পোজটি (photo pose) বেশ কাজের। এক পা অন্য পায়ের উপর তুলে দিন, হাত দুটো আড়াআড়ি ভাবে রাখুন। একটু নিচ থেকে বা সামনে থেকে তুললে এধরণের ছবিতে আপনাকে আকর্ষণীয় দেখাবে।

    m3

  • দেয়ালের সাথে নিচের ছবিটির মত হেলান দিয়ে ছবি তুলতে পারেন। তবে অবশ্যই লক্ষ্য রাখবেন, এই ধরণের ছবি যেন সামনে থেকে তোলা না হয়। তাহলে আপনার একটা পা ছবিতে আসবে না, যা বিব্রতকর দেখাবে।

    m4

  • দেয়ালের সাথে হেলান দিন। হাত আড়াআড়ি ভাবে রাখুন এবং এক পা অন্য পায়ের সামনে এনে দিন নিচের ছবির মত করে। এই ধরণের ছবি ফর্মাল বা ক্যাজুয়াল উভয় ধরণের পোশাক পরে তুলতে পারেন।

    m5

  • চেয়ারে বসে টেবিলে এক হাত রাখুন, অন্য হাত চিবুকে বা এর কাছাকাছি নিয়ে ছবি তুলুন। এ সময় হাসুন বা চেহারায় ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে চেষ্টা করুন।

    m6

  • নিজের কর্মক্ষেত্রে বা অফিসের দৃশ্য ছবিতে উপস্থাপন করতে পারেন। এ ক্ষেত্রে নিচের ছবিটির মত টেবিলকে পেছনে রেখে বসুন, টেবিলে একটি হাত রাখুন, অন্য হাত রাখুন নিজের চেয়ারে উপর। এ ধরণের ছবি তোলার ক্ষেত্রে যিনি ছবি তুলছেন তাকে নির্দেশনা দিন একটু ঝুঁকে বা বসে ছবি তুলতে। এতে করে ছবিতে আপনাকে ভাল দেখাবে।

    m7

এ ধরণের আরও লেখা পড়ুনঃ

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।