টিনেজ মেয়েদের ব্যক্তিত্বকে আকর্ষণীয়ভাবে উপস্থাপন করার কিছু পরামর্শ

Fashion_IMAGE_04
ছবি কৃতজ্ঞতা-Tuhin Hossain Photography

প্রতিটি মানুষই চায় তাকে যেন আর সবার থেকে আলাদা দেখায়, তাকে আর দশটা মানুষের ভিড়ে সহজেই আলাদা করে চেনা যায়। আর এই প্রবণতা টিনেজ মেয়েদের মধ্যে সবচেয়ে বেশী লক্ষ্য করা যায়। এদের মধ্যে নিজের ব্যক্তিত্বকে আকর্ষণীয় করে উপস্থাপন করার চেষ্টা সব সময় দেখা যায়। তাই টিনেজ মেয়েরা যেভাবে খুব সহজে নিজের ব্যক্তিত্বকে আকর্ষণীয়ভাবে উপস্থাপন করবে সে সম্পর্কে কিছু সহজ পরামর্শ দেওয়া হলো।

১) নিজের প্রতি যত্নবান হোন(take care of yourself)

নিজেকে অন্যের কাছে আকর্ষণীয় করে তুলতে চাইলে প্রথমে নিজের প্রতি যত্নবান হন। নিজের শরীরের যত্ন নিন, দিনের কিছুটা সময় ত্বকের যত্নে অতিবাহিত করুন, প্রতিদিন গোসল করুন, হাত পায়ে সাথে সাথে নখের ও অন্যান্য স্থানের যত্ন নিন।

২) পোশাকে নতুনত্ব বজায় রাখুন(follow the latest trend)

আপনি যখনই অন্যের থেকে নিজেকে আলাদা করে তুলে চান তখন নিজের পোশাক আশাকের ক্ষেত্রেও যে নিজেকে অন্যের থেকে আলাদা করে তুলতে হবে এটা বলার আর অপেক্ষা রাখেনা। হাল ফ্যাশনের কাপড় নিজের দখলে রাখুন, অত্যধিক ঢিলেঢালা পোশাক পরার প্রবণতা ত্যাগ করুন।

৩) চুলের ও সাজগোজের পরিবর্তন আনুন(change your look )

নিজের চিরচেনা রূপটাকে এবার বদলে ফেলুন। আপনার বিরক্তিকর একঘেয়েমি চুলের স্টাইলে পরিবর্তন আনুন, নিজেকে একটু সাজিয়ে গুছিয়ে প্রকাশ করুন, বাইরে বেরুতে যাওয়ার সময় হালকা মেকআপ নিন।

৪) কথা বলার ধরণে পরিবর্তন আনুন (talk in a stylish manner)

আপনার খুব বেশী বাচাল স্বভাব বা খুব বেশী গম্ভীর স্বভাবে পরিবর্তন আনুন। প্রয়োজনে কথা বলুন আর অপ্রয়োজনে অতিরিক্ত কথা বলা থেকে বিরত থাকুন। আপনার বাচাল স্বভাব বা গম্ভীর স্বভাব আপনাকে আকর্ষণীয় করার পথে বাধা সৃষ্টি করতে পারে।

৫) নিজের একটি আধুনিক অবয়ব গড়ে তুলুন (create a modern image of yourself)

নিজেকে আকর্ষণীয় করার অন্যতম পূর্বশর্ত হলো আগে নিজেকে আধুনিক করে তোলা। সময়ের পেছনে না ছুটে সময়ের সাথে চলার চেষ্টা করুন। নিজেকে একজন আধুনিক মানুষে রূপান্তরিত করুন।

৬) মুখে সব সময় একটি স্নিগ্ধ হাসি ধরে রাখুন (sweet smile)

হাসি খুব সহজেই আপনার চেহারায় একটি আলাদা আবেদন তৈরি করে। তাই নিজেকে আকর্ষণীয় করে তুলতে আগে নিজের সাথে মানাইসই একটি হাসি হাসতে চেষ্টা করুন। আপনার স্নিগ্ধ হাসির মায়ায় পড়ে এমনিতেই আপনি অন্যের কাছে আকর্ষণীয় হয়ে উঠবেন।

৭) জানার আগ্রহ বাড়িয়ে তুলুন (be knowledgeable)

যখনই আপনি কারো সাধারণ প্রশ্নের উত্তরগুলো বাকি সবার থেকে আগে আর বেশ গুছিয়ে দিয়ে দেবেন সবার নজর নিঃসন্দেহে আপনার উপর এসে পড়বে। তাই আকর্ষণীয় হতে জানার আগ্রহ বাড়িয়ে তুলুন, নিজের জ্ঞানের পরিধি বাড়ান।

নিজেকে আর দশটা মানুষ থেকে আলাদা আর আকর্ষণীয় করে তুলতে আপনাকে অসাধ্য সাধন করতে হবেনা। শুধু নিজের এলোমেলো চালচলনে একটুখানি গোছানো স্পর্শ দিন দেখবেন আপনি আপনার অজান্তেই কখন একজন আকর্ষণীয় ব্যক্তিতে পরিণত হয়েছেন।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।