একঘেঁয়েমি ভাব দূর করতে ভিজিট করতে পারেন যে মজার ওয়েবসাইটগুলো

macro-frogs-wil-mijer-4

ছবি-উইল মিজের (Wil Mijer) (boredpanda.com)

ইন্টারনেটে সময় কাটানো আজকাল নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে গিয়েছে। আপনি সারাদিনই কোন না কোন ওয়েবসাইটে ঘুরে বেড়াচ্ছেন। আপনি যদি এমন কোন সাইট খুঁজে থাকেন যা আপনার বিরক্তি একঘেঁয়েমি কাটাতে সাহায্য করবে। তবে একবার চোখ বুলিয়ে নিন এই ১০ টি সাইটের উপর। নিশ্চয় সাইটগুলি আপনার একঘেঁয়েমি ভাব দূর করতে সাহায্য করবে।

১)theoatmeal
ম্যাথিউ ইনমান এই সাইটটি চালু করেন। এটি একটি হাস্য রসাত্মক সাইট। যারা কমিক পছন্দ করেন বা কুইজ খেলতে ভালোবাসেন তাদের জন্যে সাইটটি উপযুক্ত। ইনমান আশেপাশের বাস্তব ঘটনাগুলোকে কমিকের দ্বারা প্রকাশ করে থাকেন।

২) Hyperbole and a Half:
এটি একটি ব্লগ যেখানে ‘এলি ব্রস’ নামের একজন তরুণী তার গল্পগুলো Microsoft Paint এর মাধ্যমে উপস্থাপন করে থাকেন। এলি বলেছেন, ‘এটি কোন কমিক সাইট না, এমনকি এটি কোন ব্লগও নয়। এটিকে একটি বর্ণিল হাস্যরসাত্মক সাইট বলা যেতে পারে।’

৩) Cracked:
তাদের শ্লোগান মতে, ‘আমেরিকার একমাত্র হাস্যরসাত্মক সাইট যা ১৯৫৮ সাল থেকে সবাইকে আনন্দ দিয়ে আসছে।’ এখানে নিয়মিত লেখক ছাড়াও বেশ কজন প্রদায়ক রয়েছেন যারা চাতুর্যপূর্ণ, মজার গল্প লিখে থাকেন এবং যার বিষয়বস্তু ইতিহাস থেকে শুরু করে, টেলিভিশন, সিনেমা, ইন্টারনেট পর্যন্ত বিস্তৃত। এদের মজার মজার ভিডিও দেখার জন্যে বেশ ভাল সংগ্রহও রয়েছে।

৪) BuzzFeed:
আপনি যদি জানতে চান, এখন ইন্টারনেটে সবচেয়ে চালু মজার খবর কোনটি তবে BuzzFeed একটি দারুণ সাইট। সাইটটি চমৎকার সব এলগারিদম ব্যবহার করে আপনাকে তথ্য দিবে। এটি ইন্টারনেটের মজাদার সাইটগুলোর মধ্যে অন্যতম যেখানে আপনি বিভিন্ন ভিডিও, মজার লেখা, কৌতুক এক কথায় ইন্টারনেটে বর্তমানে যে বিষয়টি মজার সহজেই তা পাবেন।

৫) FAIL Blog:
সাইটটি ‘I Can Has Cheezburger’ নেটওয়ার্কের একটি অংশ। এই সাইটটি তাদের মজার সব ছবির জন্যে নামকরা। প্রত্যেকটি ছবির ক্যাপশনে কোথাও না কোথাও ‘Fail’ শব্দটি আছে। সাইটটি তাদের ছবির পাশাপাশি ভিডিও একত্রিত করছে।

৬) Engrish:
ইংরেজি লিখতে গিয়ে প্রায় যদি আপনার শব্দ এদিক ওদিক হয়ে যায় অথবা আপনার গ্রামারের জ্ঞানের অবস্থা যদি খুবই খারাপ পর্যায়ে থাকে, তবে এই সাইটটি আপনার জন্যে উপযুক্ত।

)OMG Facts:
OMG Facts আপনার জন্যে এমন কিছু মজার ফ্যাক্টস নিয়ে আসবে যা তাদের সাইটের ব্যবহারকারীদের ভোটের মাধ্যমে নির্বাচন করা হয়েছে। এখানে বিভিন্ন বিষয়ের উপর গবেষণা করে তথ্য অন্তর্ভুক্ত করা হয়েছে। আপনি ইতিহাস, বিজ্ঞান, রাজনীতি আরো অন্যান্য অনেক বিষয়ের উপর তথ্য পাবেন। আপনি চাইলে তাদের ‘Top Facts section’-এ গিয়ে সবচেয়ে বেশি ভোট পাওয়া ফ্যাক্ট গুলো পড়তে পারেন। একবার চোখ বুলিয়ে নিন কত মজার ফ্যাক্ট আছে পৃথিবীতে।

৮)Damn You Auto Correct :
আপনার যদি একটি স্মার্টফোন থেকে থাকে, তবে আপনি ইতিমধ্যেই মেসেজ লিখতে গিয়ে এই ব্যাপারটির মুখোমুখি হয়েছেন। আপনার মুঠোফোনে আপনি কোন শব্দ লিখতে গিয়ে স্বয়ংক্রিয়ভাবে একেবারেই অন্য অর্থের কোন শব্দ পেয়েছেন। যা আপনার মুঠোফোনের ‘Auto Correction Option’ -টির জন্যে হয়েছে। সাইটটিতে এরকমই বেশ কিছু মজার মেসেজ দেয়া হয়েছে, যা মানুষ মুঠোফোনে লিখতে গিয়ে ‘Auto Correct Option’ এর কারণে পেয়েছে।

৯) Awkward Family photos:
সাইটটি দেখে আপনার মনে হবে, পুরো পৃথিবীর সব পরিবারগুলো যেন দল বেঁধে সাইটটিতে তাদের পরিবারের বেমানান ছবিগুলো আপলোড করেছে। আপনার নিজের যদি এমন কোন ছবি থেকে থাকে তবে সাইটটিতে দিয়ে দেখতে পারেন। হয়তোবা ছবিটি জনপ্রিয় হয়ে উঠতে পারে।

১০) People of Wal-Mart:
আপনি যদি Awkward Family photos সাইটটি পছন্দ করেন, তবে এই সাইটটিও পছন্দ করবেন। সাইটটিতে ব্যবহারকারীরা বিভিন্ন ব্যক্তির মজার মজার ছবি আপলোড করে রেখেছে। আপনি বিভিন্ন ক্যাটাগরিতে রাখা ছবিগুলো দেখতে পারবেন।

তো আর দেরি কেন এখনই সাইটগুলোতে একবার ঢুঁ মেরে আসুন। আপনার গোমড়া মুখে হাসি ফুটতে বাধ্য। এটা নিয়ে কোন সন্দেহ নেই।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।