বাচ্চাদের পোশাক কিনতে গেলে যে ৩ টি বিষয় খেয়াল করবেন

kids dressআপনার ছোট্ট সোনামণির জন্যে নিশ্চয় নতুন জামা (kids dress) কিনবেন। কাজটি আনন্দদায়ক হলেও এটি যে ঝামেলাপূর্ণ একটি কাজ এতে কোন সন্দেহ নেই। কেননা তার জন্যে মানানসই জামা কেনা, সাইজ ঠিক রাখা আসলেই কঠিন। আসুন আমরা আপনার কাজটি একটু সহজ করে দিই।

১) আরামদায়ক পোশাক বেছে নিন (choose a comfortable dress):

সৌন্দর্য, ব্র্যান্ড, রঙ, দাম এই সবকিছু ছাপিয়ে প্রথমেই আসে বাচ্চার আরামের বিষয়টি। গবেষণায় জানা যায়, বাচ্চার পোশাক আরামদায়ক হলে সে হাসিখুশি এবং খেলাধুলার মনোভাব নিয়ে থাকে। তাই বাচ্চার পোশাক নির্বাচন করতে বিষয়টি খেয়াল রাখুন।

২) আঁটসাঁট পোশাক কিনবেন না (do not buy tight dress):

মনে রাখতে হবে, বাচ্চাদের ঠাণ্ডা ও গরম খুব দ্রুত কাবু করে ফেলে। আঁটসাঁট পোশাকে আপনার সন্তান ঘেমে উঠতে পারে যা তার জন্যে ক্ষতিকর। তাই পোশাক নিতে খুব আঁটসাঁট পোশাক না কিনে একটু ঢিলেঢালা পোশাক বেছে নিন।

৩) নিরাপদ পোশাক বেছে নিন (buy a safe dress for your child):

বাচ্চাদের পোশাক আকর্ষণীয় করার জন্যে প্রচুর পরিমাণে ছোট বোতাম, পুতি, স্টোনের পাথর, হুক ব্যবহার করা হয়। এইসবের ফলে যে কোন দুর্ঘটনা ঘটতে পারে। এধরণের দুর্ঘটনা ঘটেছে আগেও। তাই বাচ্চার জন্যে পোশাক কিনতে এইসব জিনিস কম আছে এই ধরণের পোশাক বেছে নিন।

এছাড়া বাচ্চাদের জন্যে ভাল পোশাকের (kids dress) জন্যে আপনি ঘুরে আসতে পারেন কিডস ক্যাম্প, লারিভে, এড্রয়েট, বাংলার মেলা, আবর্তন, সাদা কালো সহ প্রভৃতি ফ্যাশন হাউজে। যেখানে বাচ্চাদের জন্যে রয়েছে চমৎকার স্টাইলিশ সব পোশাক।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি।পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।