একে অপরের থেকে দূরে থেকেও যেভাবে ভালোবাসার সম্পর্ক টিকিয়ে রাখবেন

love

ভালোবাসার সম্পর্ক এমন একটি সম্পর্ক যেখানে পরস্পরের চাওয়া পাওয়াগুলো পূরণ করার জন্য একে অপরের কাছাকাছি থাকাটা ভীষণ জরুরী। আপনি যদি এমন কারো সাথে সম্পর্ক করেন যে আপনার থেকে অনেক দূরে থাকে সেক্ষেত্রে সেই সম্পর্ক টিকিয়ে রাখতে বেশ বেগ পেতে হয়।

অনেকেই বলে থাকেন “দূরত্ব ভালোবাসার গভীরতা বাড়িয়ে তোলে” কথাটা সব সময় সত্যি নয়। যেখানে সম্পর্কই দূরের মানুষের সাথে সেখানে আপনাকে লক্ষ্য রাখতে হবে এই দূরত্ব কি করে কমিয়ে আনা যাই। আসুন আপনাকে কিছুটা হলেও স্বস্তি দিতে একে অপরের থাকে দূরে থাকা সম্পর্কগুলো টিকিয়ে রাখা সম্পর্কে কিছু পরামর্শ দেওয়া যাক।

দূরে থেকেও যেভাবে ভালোবাসার সম্পর্ক টিকিয়ে রাখবেনঃ

* যেকোন ধরণের সম্পর্ক টিকিয়ে রাখতে কথা বলা বা নিয়মিত যোগাযোগ রাখার কোন বিকল্প হয় না, আর ব্যাপারটা যখন দূরের কারো সাথে সম্পর্ক নিয়ে তখন সব সময় যোগাযোগ রাখা ভীষণ দরকারি। খেয়াল রাখুন আপনার ভালোবাসার মানুষটি যেন কখনোই নিজেকে আপনার থেকে বিচ্ছিন্ন মনে না করে।

* সম্পর্কের রোমান্স বজায় রাখুন। একসাথে থাকলে যেখানে আপনি তাকে নিয়ে ঘুরতে যেতে পারতেন, তাকে একান্তে সময় দিতে পারতেন দূরে থাকার কারনে এইসব কিছুই সম্ভব হয় না দেখে আপনার ফোন কল অথবা লাইভ চ্যাটে রোমান্স ধরে রাখুন।

* তথ্য প্রযুক্তির আশীর্বাদে এখন খুব সহজেই আমরা দূরের মানুষটিকে কাছে নিয়ে আসতে পারি। তাই তথ্য প্রযুক্তির ফায়দা নিন, মনে রাখবেন যেটা আপনি আপনার চোখের ভাষা, আপনার চেহারার অবয়ব আর শরীরের ভাষা দিয়ে বোঝাতে পারবেন সেটা শুধুমাত্র চ্যাট অথবা কথা দিয়ে বোঝাতে পারবেন না।

* সম্পর্কের মিষ্টটা ধরে রাখতে আপনার ভালোবাসার মানুষকে আপনার সম্পর্কে খুঁটিনাটি তথ্য দিতে থাকুন। কোথাই গেলেন, কি পোশাক পরলেন, কিভাবে নিজেকে সাজিয়ে গুছিয়ে রেখেছেন এসব আর কি। প্রিয় মানুষটির জন্য নিজেকে সাজিয়ে ছবি উঠিয়ে তাকে পাঠাতে পারেন এতে করে সে আপনার প্রতি মোহাবিষ্ট হয়ে থাকবে।

* ভালোবাসার মানুষটিকে হাসিখুশি রাখতে আর তাকে চমকে দিতে তার বিশেষ বিশেষ দিনগুলো মনে রাখুন। সময়মত তাকে দিনটি সম্পর্কে জানিয়ে তাকে বিস্ময়াভূত করুন, তাকে গিফট পাঠান সাথে রোম্যান্টিক একটি চিঠিও পাঠাতে পারেন। সময় না মেপে তাকে ফোন করুন জানান তাকে কেমন আর কতোটা মিস করছেন।

* সময় করে নিয়ে দেখা করার জন্য প্ল্যানিং করুন। একদমই দেখা না হওয়া সম্পর্কের জন্য হুমকি হতে পারে। তাই আজই একটি পরিকল্পনা করে ফেলুন কবে কোথায় কিভাবে দেখা করবেন। সাক্ষাৎ সম্পর্কের নতুন রূপ দান করবে।

* আস্থা রাখুন আর বিশ্বাস গড়ে তুলুন। যখন একে অপরের সাথে সম্পর্কটা কেবলই দুরালাপন বা প্রযুক্তি নির্ভর তখন একে অপরের উপর আস্থা আর বিশ্বাস স্থাপন করা খুব দরকারি। কারন এই ধরণের সম্পর্ক বিশ্বাসকে পুঁজি করেই টিকে থাকে।

* প্রতিদিনের কথোপকথনের ধরণ আর বিষয় একই না রেখে বৈচিত্র আনুন। একই বিষয় আর ধরণের কথা বিরক্তি ও অনীহা সৃষ্টি করতে পারে। নিজেদের আগামী দিনগুলো নিয়ে পরিকল্পনা করুন, আপনি কিভাবে তাকে সুখী করবেন তার সব চাহিদা পূরণ করবেন ইত্যাদি নিয়ে আলোচনা করুন।

দূরের কারো সাথে সম্পর্কে জড়ানোর আগে নিজে নিশ্চিত হন সত্যিই সে আপনার সাথে সম্পর্ক তৈরি করার উপযুক্ত কিনা। প্রথমেই এই ব্যাপারে সচেতন না হলে পরবর্তীতে এটি নানা সমস্যার জন্ম দিবে।

সোর্সঃ http://www.sheknows.com/love-and-sex/articles/808919/long-distance-relationships-5-expert-tips-on-making-them-work

https://shine.yahoo.com/loving-far-away-long-distance-relationship-152200705.html