ইনস্ট্যান্ট ফর্সা ত্বক পেতে ঘরোয়া ৫ টি ফ্রুট ফেসমাস্ক রেসিপি

apple face maskআমাদের সবার গায়ের রং উজ্জ্বল বা ফর্সা হয় না, তবে মনে মনে সবারই ফর্সা হওয়ার একটি সুপ্ত বাসনা ঠিকই কাজ করে। প্রায় সময়ই আমরা রূপচর্চার মাধ্যমে উজ্জ্বল ত্বক পেয়ে থাকি কিন্তু রূপচর্চার এই দীর্ঘ সাধনা অনেকেরই পছন্দ হয়না। যারা ইনস্ট্যান্ট ফর্সা ত্বক পেতে চান তাদের জন্য ৫ টি ফ্রুট ফেসমাস্ক রেসিপির সাথে পরিচয় করিয়ে দিই।

  • টমেটোপ্যাক (Tomato Pack ): প্রথমে এক টেবিল চামচ টমেটো রস নিন, হাফ টেবিল চামচ লেবুর রস ও এক টেবিল চামচ গোলাপ জল নিন। সব উপাদান একসাথে মিশিয়ে নিয়ে আপনার মুখে ও গলায় লাগান। ১৫ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। আপনি পেয়ে যাবেন ইনস্ট্যান্ট ফর্সা ত্বক।
  • শসাপ্যাক (Cucumber Pack): দুই টেবিল চামচ শসার রস ও তিন থেকে চার ফোঁটা গোলাপজল এক সাথে মিশিয়ে একটি ফেস প্যাক বানান। এরপর এই প্যাকটি আপনার মুখে ও গলায় ম্যাসাজ করুন ও ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এই প্যাকটি আপনাকে ইনস্ট্যান্ট ফর্সা ত্বক পেতে সাহায্য করবে।
  • স্ট্রবেরি ফেসপ্যাক (Strawberry face pack ) : ২ থেকে ৩ টি স্ট্রবেরি পেস্ট করে আপনার মুখে লাগিয়ে নিন। ১৫ মিনিট পড় ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি আপনাকে উজ্জ্বল ও পরিষ্কার ত্বক পেতে সাহায্য করবে।
  • আপেল প্যাক (Apple Pack) : এক টেবিল চামচ আপেল জুস নিন ও এর সাথে হাফ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে একটি প্যাক বানান। আপনার মুখে এই প্যাকটি ২০ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি সব ধরণের ত্বকের জন্য উপযোগী।
  • কলার ফ্রুট মাস্ক (Banana Mask) : একটি কলার অর্ধেকটা নিয়ে তার সাথে দুই টেবিল চামচ মধু মিশিয়ে একটি প্যাক বানিয়ে ফেলুন। আপনার মুখে ও গলায় হালকা ম্যাসাজ করে ২০ মিনিট পড় ধুয়ে ফেলুন। এই প্যাকটি ব্যবহার করে আপনি পাবেন সুন্দর উজ্জ্বল ত্বক।

আপনার পছন্দ অনুযায়ী প্যাকগুলো ব্যবহার করেই দেখুন, ইনস্ট্যান্টলি উজ্জ্বল ফর্সা ত্বক পেতে এই প্যাকগুলোর জুড়ি নেই।

পরামর্শ.কম এ স্বাস্থ্য বিভাগে প্রকাশিত লেখাগুলো সংশ্লিষ্ট লেখকের ব্যক্তিগত মতামত ও সাধারণ তথ্যের ভিত্তিতে লিখিত। তাই এসব লেখাকে সরাসরি চিকিৎসা বা স্বাস্থ্য বিষয়ক পরামর্শ হিসেবে গণ্য করা যাবে না। স্বাস্থ্য সংক্রান্ত যেকোন তথ্য কিংবা চিকিৎসার জন্য বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হোন।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।