যেভাবে একটি সুন্দর ছবি তুলবেন আপনার ভালবাসার মানুষটির সাথে

Bangladeshi_wedding_orasisfoto_01ভালবাসার মানুষটির সাথে প্রিয় মুহূর্তগুলো ছবি আকারে ধরে রাখার ইচ্ছা আছে আমাদের সবারই। ভালবাসার মানুষের সাথে তোলা একটি সুন্দর ছবি অন্যদের যেমন উৎসাহ দেয় তেমনি পরস্পরকে নতুন করে ভালবাসতে প্রেরণা যোগায়। কিন্তু কিভাবে ছবি তোলা হবে, কোথায় ছবি তোলা হবে এসব ব্যাপারে অজ্ঞতার কারণে অনেক রোমান্টিক মুহুর্তগুলো হারিয়ে যায় সময়ের সাথে সাথে। তাই আপনাদের জানাচ্ছি ভালবাসার মানুষটির সাথে ছবি তোলার কিছু পদ্ধতি।

১. প্রাকৃতিক আলোয় ছবি তুলুন (Use only natural light) । ছবি তোলার জন্য প্রাকৃতিক আলোর কোন তুলনা হয় না। আর ছবি যদি হয় ভালবাসার মানুষটির সাথে তাহলে তো কোনো কথাই নেই। যখনই আপনার প্রিয়জনের সাথে ছবি তুলতে যাবেন চেষ্টা করুন তা প্রাকৃতিক আলোয় তুলতে।

২. ভালবাসার মানুষটির সাথে মুখোমুখি হয়ে দাঁড়ান, এবার দুজনেরই মুখ ফেরান ক্যামেরার দিকে। এই পোজে ক্লোজআপ (close up) ছবি তুললে বেশ ভাল দেখায়।

1

৩. ভালবাসার নারীকে পেছন থেকে জড়িয়ে ধরুন। এবার পরষ্পরের দিকে তাকান, বা উভয়ই হাসিমুখে তাকান ক্যামেরার দিকে

2

৪. যারা মজা করতে পছন্দ করেন তাদের জন্য এই পোজটি বেশ কাজের। এক্ষেত্রে আপনার প্রিয় নারীকে পেছন থেকে আপনার কাঁধে তুলে নিন। দুজনের হাসিখুশি এই মুহূর্তকে ধরে রাখুন ক্যামেরায়।

3

৫. প্রাকৃতিক আলোয় ছবি তুলতে চাইলে এই পোজটি (pose) অনুসরণ করুন। দুজন খোলা মাঠ, নদীর পাড় বা এমন কোন খোলামেলা স্থানে গিয়ে ছবির মত করে দাঁড়ান। লক্ষ্য রাখবেন ফটোগ্রাফার ছবিটি যেন পাশ থেকে তোলে

4

৬. এই পোজটির জন্য সকাল বা দুপুরের সময়টা বেশ উপযোগী। ফটোগ্রাফারকে (photographer) দাঁড়াতে হবে কিছুটা দূরত্ব বজায় রেখে। আপনি ভালবাসার মানুষটির সাথে দূর থেকে হেটে ধীরে ধীরে ফটোগ্রাফারের দিকে আসবেন। লম্বা এবং জনশূন্য রাস্তা এই ছবিকে আরও নিখুঁত করে তুলবে।

5

৭. পেছন থেকে ছবি তুলুন প্রিয়জনের সাথে। সূর্যাস্তের সময় সমুদ্রের পাড়, রেল লাইন, জনশূন্য রাস্তা বা বাড়ির ছাদ এই পোজের জন্য উপযুক্ত স্থান ।

6

এ ধরণের আরও লেখা পড়ুনঃ

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।