ভাসিয়ে তুলুন প্রিয়জনের সাথে ভালবাসার সম্পর্কের ডুবন্ত জাহাজটিকে

love relationshipপ্রতিটি ভালবাসার সম্পর্কের (relationship) শুরু হয় ভালোলাগা, শুভকামনা আর অনেক বেশী বিশ্বাসের মাধ্যমে। আর ভালবাসা হচ্ছে অনুপ্রেরণা- যা আমাদেরকে স্বপ্ন দেখায় আর সেই স্বপ্ন বাস্তবায়ন করার শক্তি যোগায়। এক কথায় বলতে পারেন ভালবাসা হচ্ছে এমন একটি চুম্বকীয় শক্তি যা আপনাকে সবসময় সফলতার প্রান্তে আকর্ষণ করবে।

থামুন থামুন …প্রতিটি মুদ্রার একটি বিপরীত পিঠ থাকে, ঠিক তেমনি ভাবে ভালবাসার একটি বিপরীত দিক আছে একটি বিপরীত চুম্বকীয়ও শক্তি আছে যা আপনাকে চলার পথ থেকে দূরে ঠেলে দেবে… ডুবিয়ে দেবে আপনার সম্পর্কের জাহাজটি। আপনার এবং আপনার প্রিয়জনের সম্পর্কটি কি এমন ডুবন্ত জাহাজের মতো যেটি ডুবতে বসেছে দায়িত্বের চাপ, অবহেলা, অথবা কোন জলদস্যুর আক্রমণে?

তাহলে দেখে নিন কিভাবে কমিয়ে ফেলবেন সেই জাহাজটির অপ্রয়োজনীয় ভার।

মনে করুন এবং মনে করিয়ে দিন দুজনের একসাথের ভালো কোন স্মৃতি:

দুজনের ভেতরের সম্পর্কের উষ্ণতা যদি কমে যায়, তাহলে সম্পর্কের উষ্ণতা আরেকটু বাড়িয়ে নিতে স্মৃতি রোমন্থন করুন, গিফট করুন এমন কিছু যা দিতেন সম্পর্কের সুরুতে, এসএমএস এমএমএস ভিডিও কলের যান্ত্রিক গণ্ডীর বাইরে এসে লিখে ফেলুন একটু ভালবাসার চিঠি। দুজন মিলে দেখে নিন এমন কোন রোম্যান্টিক মুভি যা দুজন মিলে দেখে ছিলেন সম্পর্কের মধুর সময়ে।

বন্ধ করুন তর্কযুদ্ধ- ছাড় দিন, ছাড় দিতে শেখান:

প্রত্যেক মানুষেরই কিছু ব্যক্তিগত সীমাবদ্ধতা থাকে, এটা স্বাভাবিক আপনার কিছু অভ্যাস আপনার প্রিয়জনের অপছন্দ হবে ঠিক তেমনি ভাবে আপনার প্রিয়জনের কিছু অভ্যাস আপনারও অপছন্দ হবে। এই অপছন্দ গুলো তর্কের বিষয় না করে… বদলে নিন নিজেকে…বদলে দিন তাকে…অথবা ছাড় দিতে শিখুন একে অন্যকে।

বের করে নিন নিজেদের একান্ত সময়:

আপনার সাথে আপনার প্রিয়জনের সম্পর্কের দূরত্ব বাড়তে পারে যদি আপনাদের সম্পর্কের ভেতর অন্য কোন বাইরের কেউ এমন ভাবে অনুপ্রবেশ করে বসে যে আপনি আর আপনার প্রিয়জনের নিজস্ব কোন সময়ই নেই, তাহলে বের করে নিন নিজেদের কিছু একান্ত সময়। ঘুরে আসুন দুজন কোন স্মৃতি বিজড়িত জায়গা থেকে কিছু দিনের জন্য। অথবা দিনের নির্দিষ্ট কিছু সময় রেখে দিন নিজেদের জন্য।

আশা করি আপনাদের সম্পর্কের ডুবন্ত জাহাজটি আবারো জেগে উঠবে আবারো যাত্রা শুরু করবে ভালবাসার দেশ বিদেশে, অবশ্যই দুজনের দ্বৈত ক্যাপ্টেন-সিপে!

[ছবি-সংগৃহীত]

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।