প্রাকৃতিক উপায়ে যেভাবে ঠোঁটের উপরের অবাঞ্চিত লোম অপসারণ করবেন

lips

তরুণী থেকে শুরু করে যেকোন বয়সী নারীদের একটি অন্যতম সমস্যা হল ঠোঁটের উপরিভাগের অবাঞ্চিত লোম। এই সমস্যার জন্য যে কেবল নারীদের মুখশ্রী নষ্ট হয় তাই ই নয় বরং তারা অন্যর সামনে এটির কারনে যথেষ্ট বিব্রত বোধও করে থাকেন।

সেভিং এটি কোন সমাধান নয় আবার পার্লারে গিয়ে এর ট্রিটমেন্ট খরচার ব্যাপার। আমরা চাইলে প্রাকৃতিক উপায়ে ঘরে বসে এই সমস্যার সমাধান করতে পারি।

প্রাকৃতিক উপায়ে ঠোঁটের উপরের অবাঞ্চিত লোম অপসারণঃ

হলুদের পেস্ট (paste of turmeric)

আপনি খুব সহজে হলুদের পেস্ট বানিয়ে সেটা দিয়ে ঠোঁটের উপরের লোম (Removingupper lips hair) তুলে ফেলতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল রাতে ঘুমাতে যাওয়ার আগে মধু ও হলুদের গুঁড়া(honey and turmeric powder) দিয়ে একটি পেস্ট বানিয়ে সেটা ঠোঁটের উপরের লোম যুক্তস্থানে লাগিয়ে রাখুন। এটি আপনার ঠোঁটের উপরের অবাঞ্চিত লোম গজানো বন্ধ করবে।


আরো পড়ুন- যে কারনে আপনার ডায়েট লিস্টে হলুদ অন্তর্ভুক্ত করবেন


(carrot juice)গাজরের রস

আপনি খানিকটা তাজা দুধের ক্রিমের সাথে গাজরের রস(carrot juice with fresh milk cream) মিশিয়ে একটি প্যাক বানিয়ে ঠোঁটের উপরের অংশে কিছুক্ষন ম্যাসাজ করে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি আপনার ঠোঁটের উপরের লোম গজাতে বাঁধা প্রদান করবে


আরো পড়ুন- গাজরের নানা স্বাস্থ্য উপকারিতা


সতর্কতা

সর্বদা বিশেষজ্ঞ বিউটিশিয়ানের পরামর্শ মতো চলুন। ঠোঁটের উপরের অবাঞ্চিত লোম দূর করতে কেমিক্যাল হেয়ার ব্লিচ ব্যবহার করবেন না, যতোটা পারেন প্রাকৃতিক উপাদান ব্যাবহারের চেষ্টা করুন।


সোর্সঃ http://www.housebeautytips.co.in/2014/07/natural-ways-to-removing-unwanted-hair.html


সম্পর্কিত পোস্ট: