সুন্দর উজ্জ্বল ত্বকের জন্য ব্যবহার করুন মিষ্টি কুমড়ার ফেস মাস্ক।

pumpkin-facialমিষ্টি কুমড়াকে আমরা সবাই একটি সুস্বাদু সবজি হিসেবেই চিনি। কিন্তু আমরা অনেকেই জানিনা যে এই কুমড়া ব্যবহার করে আমরা পেতে পারি সুন্দর আর উজ্জ্বল ত্বক। হ্যাঁ ঠিকই শুনেছেন কুমড়া ফেস মাস্ক আমাদের ত্বক সুন্দর আর উজ্জ্বল করতে সাহায্য করে। আসুন দেখি কিভাবে কুমড়া ফেস মাস্ক হিসেবে আমরা ব্যবহার করতে পারি।

মিষ্টি কুমড়া ফেস মাস্কঃ

  • প্রথমে একটি ডিমের সাদা অংশ একটি বাটিতে নিয়ে ভালমত ফেটিয়ে নিন।
  • খানিকটা মিষ্টি কুমড়া নিয়ে মিহি করে কিউব করে নিন আর ফেটিয়ে নেওয়া ডিমের সাথে মিশিয়ে নাড়তে থাকুন যতক্ষন না এটি একটি মসৃণ পেস্টের আকার ধারণ না করে।
  • মুখের আশেপাশের চুল সরিয়ে নিয়ে এই পেস্ট মাস্ক আকারে লাগিয়ে নিন। আপনি চাইলে চিবুক থেকে লাগানো শুরু করতে পারেন।
  • এই মাস্কটি ১৫ মিনিট মুখে লাগিয়ে রিলাক্স হয়ে বসে থাকুন। এরপর হালকা গরম পানি অথবা ভেজা নরম কাপড় দিয়ে মুখ থেকে মাস্কটি তুলে ফেলুন।
  • এই মাস্কটি ব্যবহারে দেখবেন আপনার ত্বক আস্তে আস্তে উজ্জ্বল আর মসৃণ হয়ে উঠবে।

সতর্কতাঃ
আপনার মুখে মাস্ক লাগানোর আগে আপনার শরীরের নরম কোন জায়গা যেমন বাহুতে এই মাস্কটি একটু লাগিয়ে দেখুন। যদি কোন পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয় তবে এটি আপনার ত্বকে না ব্যবহার করাই উত্তম। আর ত্বকে ব্যবহারের সময় চোখের আশেপাশের অংশ এড়িয়ে চলুন।

পরামর্শ.কম এ স্বাস্থ্য ও রূপচর্চা বিভাগে প্রকাশিত লেখাগুলো সংশ্লিষ্ট লেখকের ব্যক্তিগত মতামত ও সাধারণ তথ্যের ভিত্তিতে লিখিত। তাই এসব লেখাকে সরাসরি চিকিৎসা বা স্বাস্থ্য অথবা রূপচর্চা বিষয়ক বিশেষজ্ঞ পরামর্শ হিসেবে গণ্য করা যাবে না। স্বাস্থ্য/ রূপচর্চা সংক্রান্ত যেকোন তথ্য কিংবা চিকিৎসার জন্য বিশেষজ্ঞ চিকিৎসকের/বিউটিশিয়ানের শরণাপন্ন হোন।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।