কার্পেট বা মেঝেতে নেইল পলিশ পড়ে গেলে দাগ পরিষ্কার করুন সহজেই

nail polishআপনার হাতের নখ সুন্দর করে সাজাতে বসেছেন মেঝেতে, হঠাৎ করেই নেইল পলিসের কৌটাটা হাত থেকে উল্টে পড়ে গেলো। আর সমস্ত কৌটার নেইল পলিস মেঝেতে!

আপনার সুন্দর মেঝে বা কার্পেটের জন্য এর থেকে খারাপ কিছু আর হয়না। কিন্তু আপনার যদি জানা থাকতো কিভাবে মেঝে থেকে নেইল পলিসের দাগ তুলে ফেলা যায় তাহলে চিন্তার কোন কারণ ই থাকেনা।

আজ আপনাদের এই সমস্যার সমাধান করতে জানাবো কিভাবে মেঝে বা কার্পেট থেকে নেইল পলিসের দাগ তুলে ফেলবেন।

  • আপনার মেঝের নেইল পলিসের দাগ তুলতে নেইল পলিস পড়ার সাথে সাথে দাগের উপর সামান্য চিনি ছড়িয়ে দিন। এবার একটি ব্রাশ দিয়ে মৃদু ঘষুন ও পরে একটি কাপড় দিয়ে মুছে ফেলুন। দাগ উঠে যাবে নিমেষেই।
  • মেঝেতে নেইল পলিস পড়লে সাথে সাথে নেইল পলিস রিমুভার ঘষে দেখুন নেইল পলিস উঠে যাবে।
  • আপনার কার্পেটে নেইল পলিস লেগে গেলে সেই জায়গাটিতে কয়েকফোঁটা নেইল পলিস রিমুভার লাগিয়ে নিয়ে জায়গাটা পানিতে ভিজিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন দাগ উঠে যাবে।
  • কার্পেট এ নেইল পলিস পড়ে গেলে হেয়ার স্প্রে দিয়েও তা তুলে ফেলতে পারেন। নেইল পলিস পড়ার পর লিকুইড হেয়ার স্প্রে সেই জায়গাটিতে স্প্রে করে দিন। কিছুক্ষণ পর একটি নরম কাপড় দিয়ে জায়গাটি ঘসুন। দেখবেন দাগ চলে যাবে।
  • কার্পেট এ লাগা নেইল পলিসের দাগের উপর উইন্ডো ক্লিনার দিয়ে পরিষ্কার করুন ও সাথে যোগ করুন সামান্য সাবান পানি। এতেই দাগ উঠে যাবে।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।