যেভাবে আপনার ছোট বোনটির কাছের বন্ধু হয়ে উঠবেন

sister

পরিবারের ছোট মেয়ে সদস্যটি এমনিতেই সবার আদর আর ভালোবাসা পেয়ে থাকে, আর সেটা যদি সম্পর্কে আপনার ছোট বোন হয় তাহলে তার আদর, ভালোবাসা আর যত্নের পরিমাণটিও বেড়ে যাই। কিন্তু যত সে বড় হতে থাকে তত সে তার চারপাশে নিজের বন্ধু হতে পারে এমন মানুষের অভাব বোধ করতে থাকে, তাই সহজ কিছু উপায়ে আপনি আপনার ছোট বোনটির কাছের বন্ধু হয়ে উঠতে পারেন।

যে উপায়ে আপনি আপনার ছোট বোনটির কাছের বন্ধু হয়ে উঠতে পারেনঃ

আস্থা তৈরিকরুনঃ

সাধারণত মেয়েরা সহজে কারো সাথে নিজেদের কথাগুলো আলোচনা করতে চাইনা যতক্ষণ না সে কাউকে বিশ্বাস করতে পারছে। তাই বোনের কাছের বন্ধু হতে হতে হলে আগে তার বিশ্বাস জিতুন, তাকে এটি অনুভব করান যে আপনার সাথে সে সবকিছু শেয়ার করতে পারে।

নিজের গোপন কথা শেয়ার করুনঃ

বোনটির কাছাকাছি আসতে তাকে আপনার নিজের গোপন কথাগুলো বলুন, এতে সে নিজেও নিজের গোপন কথাগুলো বলতে উৎসুক হয়ে উঠবে।

ভালো শ্রোতা হনঃ

বোনটির সবথেকে কাছের বন্ধু হতে হলে আপনাকে ভালো শ্রোতা হতে হবে। যখন সে তার সম্পর্কে কিছু বললে মনোযোগ দিয়ে শুনুন, কেননা মনোযোগ আপনার তার প্রতি ভালোবাসা প্রকাশ করবে আর এতে সে নিজের সম্পর্কে আরো বেশী আপনাকে জানাবে।

তার পছন্দ অপছন্দের মূল্যায়ন করুনঃ

মেয়ে হিসেবে সে তাকেই বন্ধু হিসেবে গ্রহণ করবে যে তার পছন্দ অপছন্দের খেয়াল রাখবে, প্রকৃতিগত ভাবেই মেয়েরা স্নেহ আর যত্নের প্রত্যাশী। তাই আপনি আপনার বোনটির প্রতি যত্নবান হলে সে সহজে আপনাকে তার বন্ধু বলে গ্রহন করবে।

একসাথে ঘুরতে বের হনঃ

ছোট বোনটির সাথে সম্পর্ক আরো একধাপ এগিয়ে নিতে তাকে সাথে নিয়ে ঘুরতে বের হন। আপনি যখন আপনার বোনটিকে নিয়ে কোথাও বের হবেন সে নিজের নিরাপত্তা সাথে ভালোলাগা দুটোই অনুভব করবে, এতে করে আপনি তার বন্ধুত্বটা সহজে পেয়ে যাবেন।

ছোট হিসেবে তাকে ছাড় দিনঃ

আদরের বোনটিকে নিজে থেকে ক্ষেত্র বিশেষে ছাড় দিন। এমন কিছু সময় আসে যখন সে একা থাকতে পছন্দ করে এমন সময়টাতে তাকে একটু একা থাকার ব্যবস্থা করে দিন। আপনার এই ছোটো কাজটি আপনাকে তার কাছের বন্ধুতে রূপান্তরিত করবে।

আপনার বোনের কাছের বন্ধু হয়ে উঠতে তাকে সহায়তা করুন, তাকে সম্মান করুন, তাকে ভালবাসুন দেখবেন নিজে থেকেই সে আপনাকে তার বন্ধু করে নিয়েছে।

সোর্সঃ  http://successfromhome.hubpages.com/hub/Great-Ways-to-Become-Your-Sisters-Best-Friend