বর্ষণমুখর দিনগুলোতে ঘর সাজানোর কিছু টুকিটাকি পরামর্শ

drawing room

drawing roomবর্ষণমুখর দিনগুলোয় গৃহ সজ্জার টুকিটাকিতে আমাদের বেশ কিছু বিষয় মনে রাখতে হয়। এই সময় প্রায় সময় বৃষ্টি হওয়ার কারণে বাতাস হয়ে ওঠে স্যাঁতস্যাঁতে। আর তাই ঘরের দামী আসবাবপত্রের জন্য নিতে হয় অতিরিক্ত যত্ন। আবার তেমনই বৃষ্টির এই রোম্যান্টিক আবহাওয়য় অল্পকিছু নতুন জিনিস যুক্ত করলে আপনার প্রতিটি মুহূর্ত হয়ে উঠবে মনে রাখার মতো।

বর্ষায় গৃহসজ্জার কিছু পরামর্শঃ
আপনার মন চনমনে রাখতে ঘরের রঙে পরিবর্তন এনে লাল, হলুদ অথবা পার্পল ও গাঢ পার্পল ওয়েদারকোট লাগাতে পারেন। বাড়ির বাগানে একটা বড় রংচঙে  ছাতা লাগাতে পারেন। যা আপনার বৃষ্টি দিনগুলোকে আরো উপভোগ্য করবে।

  • গ্রীষ্মে রোদের উত্তাপ থেকে বাঁচতে ঘরে যে  হালকা রঙের পর্দাগুলো লাগিয়ে ছিলেন সেখানে বৃষ্টির দিনে উজ্জ্বল রঙের পর্দা লাগান। বর্ষায় এমনিতেই চারপাশ কেমন ফ্যাকাসে হয়ে যায়। তাই ঘরের উজ্জ্বল ভাব আপনাকে প্রাণবন্ত করবে।
  • ঘরের পরিবেশ সুন্দর রাখতে ঘরে নরম আলোর বাল্ব ব্যবহার করুন। যেমন হালকা নীল অথবা হালকা সবুজ।
  • বর্ষায় ঘরে হালকা সুবাসের এয়ারফ্রেশনার ব্যবহার করুন। ফুলদানীতে তাজা ফুল রাখতে পারেন। এতে ঘরে গুমোট ভাব থাকবে না।
  • আপনার বেডশিট ও বেডকভারে হালকা স্প্রে করুন এতে আর্দ্রভাব কমবে।
  • বিছানা ও বালিশের কভার নরম কটনের ব্যবহার করার চেষ্টা করুন। গোলাপি, লাল, সাদা ও হালকা সবুজ রঙের চাদর ব্যবহার করতে পারেন।
  • আপনার দামী সোফাগুলোর উপর রঙিন চাদর দিয়ে ঢেকে রাখুন। এতে করে বর্ষার আর্দ্রতা থেকে মুক্ত থাকবে সেগুলো।

এবার চুটিয়ে বর্ষার আনন্দ উপভোগ করুন।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।