পাঞ্জাবি ছাড়াও ঈদে ছেলেদের উপহার দিতে বেছে নিতে পারেন যা

10540345_737501042962605_1155908767_nঈদ আমাদের প্রধান ধর্মীয় উৎসবের মধ্যে একটি। ঈদের আনন্দের থাকে নানা রঙ। এর মধ্যে আছে কাছের মানুষদের বিভিন্ন উপহার দেয়া। পাঞ্জাবি, শার্ট ছাড়া আর কি ধরণের উপহার দেয়া যায়, যারা এটি নিয়ে নিয়মিত মাথা খাটাচ্ছেন, তাদের জন্যে আমাদের এই আয়োজন। জেনে নিন পরিবারের ছেলেদের কেমন উপহার দেয়া যায়। আপনাদের সুবিধার জন্যে আমরা লেখাটি বয়সের ক্রম অনুযায়ী সাজিয়েছি।

শিশু (বয়স ৫-১০ বছর):
শিশুদের জন্যে বেছে নিতে পারেন খেলনা। এই একটি জিনিসে কখনোই তাদের ‘না’ শুনবেন না। এছাড়া চকলেট বক্স, সুপার হিরোদের (superman, spiderman, batman) টি শার্ট, ক্যাপ দিতে পারেন।

কিশোর (বয়স ১১-২০ বছর):
আপনার বাজেট ভাল থাকলে দিতে পারেন সাইকেল। আজকাল কিশোরদের কাছে সাইকেল খুবই পছন্দের একটি জিনিস। আর যদি আগে থেকেই তার সাইকেল থেকে থাকে, তবে সাইকেলের বিভিন্ন সরঞ্জাম যেমন হেলমেট, গ্লাভস, কেডস দিতে পারেন। এছাড়া গেইমের সিডি, প্রিয় ক্লাব ফুটবল দলের জার্সি, মজার কোন কোটেশন লেখা টিশার্ট দেয়া যেতে পারে।

তরুন (বয়স ২১-৩০ বছর):
পছন্দের বই হতে পারে দারুণ উপহার। তবে এক্ষেত্রে বেছে নিতে হবে তার পছন্দের লেখকের সমগ্রগুলো। এছাড়া কার্ড, হাত ঘড়ি, ডিভিডি সেট, গিটারের পিক (যদি সে মিউজিক করে থাকে), ফটো ফ্রেম, ভাল ব্র্যান্ডের সানগ্লাস, শেভিং সেট, বডি স্প্রে, টাই দেওয়া যায়।

বয়োজ্যোষ্ঠ (৩৫ ও তার চেয়ে বেশি):
ফতুয়া, মগ, হাত ঘড়ি, ডায়েরি, পারফিউম হতে পারে মানানসই উপহার।

আপনার উপহারটি যেন অন্যদের চেয়ে কিছুটা আলাদা ধরণের হতে পারে সেই জন্যেই আমাদের এই পরিবেশনা। যে কোন উপহার সুন্দরভাবে প্যাকেট করলে এটি আরো আকর্ষণীয় হয়ে ওঠে। তো আর দেরী কেন, হাসি ফুটিয়ে তুলুন প্রিয়জনের মুখে।

গিফট বা উপহার সংক্রান্ত পরামর্শ.কম এ প্রকাশিত আরো কিছু লেখা পড়ুন

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।