নিষ্প্রাণ চুলের জন্য ঘরোয়া হেয়ার প্যাক

hair maskপ্রায় সময় দেখা যায় আমাদের সুন্দর চুলগুলো কেমন রুক্ষ আর শুষ্ক হয়ে উঠে। এগুলো সাধারণত হয় পরিবেশ দূষণ, পানির সমস্যা, খাবারের সমস্যা ও কেমিক্যাল শ্যাম্পু আর হেয়ার প্রোডাক্ট ব্যবহারের কারনে। তবে আমরা চাইলে আমাদের নিষ্প্রাণ চুলে আবার প্রাণ ফিরিয়ে আনতে পারি আর সেটা আমাদের হাতের নাগালের ও প্রাকৃতিক জিনিসপত্র থেকেই।

আসুন এমন একটি হেয়ার মাস্ক এর সাথে আপনাদের পরিচয় করিয়ে দিই যেটা আপনার নিষ্প্রাণ চুলে আবার নতুন করে প্রাণ সঞ্চার করবে।

নিষ্প্রাণ চুলের জন্য ঘরোয়া হেয়ার প্যাক

  • আপনার চুলের পরিমাণের উপর নির্ভর করে একটি অথবা দুটি ডিম ভেঙ্গে কুসুম থেকে সাদা অংশ আলাদা করুন।
  • এবার ডিমের কুসুমের সাথে দুই টেবিল চামচ অলিভ ওয়েল ও এক কাপ দুধ মিশিয়ে ভালো করে মিশিয়ে নিন।
    এবার এর সাথে খানিকটা লেবুর রস মিশান।
  • সব উপাদান একসাথে ভালো করে মিশিয়ে নিয়ে আপনার মাথার তালুতে লাগান। ভালো ফলাফল পেতে চুলের গোঁড়া থেকে আগা পর্যন্ত লাগিয়ে নিন।
  • কমপক্ষে ৫৫ মিনিট আপনার মাথায় প্যাকটি রাখুন। মাথা ধোয়ার জন্য হালকা গরম অথবা ঠাণ্ডা যেকোন ধরণের পানি ব্যবহার করতে পারেন। তবে শ্যাম্পু করার সময় খেয়াল রাখুন সেটা যেন অরগানিক ফ্রুট শ্যাম্পু হয়। মাসে দুইবার এই প্যাক ব্যবহার করতে পারেন।

আপনার চুল যদি ‘নরমাল হয়’ তাহলে ডিমের পুরো অংশটি ব্যবহার করুন আর চুল যদি খুব বেশী শুষ্ক হয় তাহলে ডিমের কুসুম ব্যবহার করুন।

পরামর্শ.কম এ স্বাস্থ্য ও রূপচর্চা বিভাগে প্রকাশিত লেখাগুলো সংশ্লিষ্ট লেখকের ব্যক্তিগত মতামত ও সাধারণ তথ্যের ভিত্তিতে লিখিত। তাই এসব লেখাকে সরাসরি চিকিৎসা বা স্বাস্থ্য অথবা রূপচর্চা বিষয়ক বিশেষজ্ঞ পরামর্শ হিসেবে গণ্য করা যাবে না। স্বাস্থ্য/ রূপচর্চা সংক্রান্ত যেকোন তথ্য কিংবা চিকিৎসার জন্য বিশেষজ্ঞ চিকিৎসকের/বিউটিশিয়ানের শরণাপন্ন হোন।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতেঅনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।