যেসব লক্ষণ দেখে বুঝবেন আপনি একটি সুন্দর সম্পর্কে আছেন

beautiful relation

কথায় আছে “সৎ সঙ্গে স্বর্গ বাস আর অসৎ সঙ্গে সর্বনাশ!” সম্পর্কের ক্ষেত্রে এই কথাটি সবথেকে বেশী লক্ষণীয়।

একটি সুন্দর আর সুস্থ সম্পর্ক যেমন আপনাকে স্বর্গীয় অনুভূতি দেয় ঠিক একইভাবে একটি ভুল আর অসুস্থ সম্পর্ক আপনাকে নরকের স্বাদ পাইয়ে দেয়।

আপনি একটু সচেতন হলে নিজেই বুঝতে পারবেন আপনার সম্পর্কটি সুন্দর বা সঠিক সম্পর্ক কিনা।

যেসব লক্ষণ দেখে বুঝবেন আপনি একটি সুন্দর সম্পর্কে আছেনঃ

* যখন একসাথে সময় কাটাবেন আপনি স্বাচ্ছন্দ্য আর আনন্দ অনুভব করবেন। আপনি যদি সঠিক কাউকে সম্পর্কের জন্য বেছে নিয়ে থাকেন সে আপনার পছন্দ অপছন্দগুলো খুব ভালোভাবে আলাদা করে নিতে পারবে।

* কখনো কোন কারনে একে অপরের সাথে ঝগড়া বা রাগ করলেও সেটার শেষ কোন ভালো ফলাফল দিয়ে শেষ হবে। অর্থাৎ দুজনের মনোমালিন্য কখনো অপ্রস্তুত অবস্থার সৃষ্টি করবে না।


আরো পড়ুন- সুখী দম্পতিরা যে ৫ টি কথা কখনোয় ভোলেনা


* একটি সুন্দর সম্পর্কের পূর্বশর্ত হল শর্তহীন ভালোবাসা আর অপরিসীম শ্রদ্ধাবোধ। সম্পর্কে কেবল ভালবাসাই শেষ কথা নয়, এক অপরের প্রতি শ্রদ্ধাবোধ থাকাটাও খুব জরুরী।

* যদি আপনি একটি সুন্দর সম্পর্কে আবদ্ধ থাকেন তাহলে আপনার পরিবার বা আপনার আশেপাশের মানুষের কাছ থেকে এর যথাযথ মূল্যায়ন পাবেন, কারন সম্পর্কে অন্ধ হয়ে যদি আপনি আপনার সম্পর্কের খারাপ দিকটি নাও বুঝতে পারেন আপনার কাছের মানুষের কাছে কিন্তু সেটি ঠিকই ধরা পরবে।


আরো পড়ুনএকে অপরের থেকে দূরে থেকেও যেভাবে ভালোবাসার সম্পর্ক টিকিয়ে রাখবেন


* আপনার সম্পর্ক যদি সঠিক হয়ে থাকে তাহলে আপনার সঙ্গী কখনোই আপনার অক্ষমতা নিয়ে আপনাকে ছোট করবে না। বরং আপনি যা তাতেই সে সন্তুষ্ট থাকবে।

* একটি সুন্দর সম্পর্কে আপনি আপনার সমস্ত গোপন কথাগুলো আপনার সঙ্গীর সাথে নিঃসঙ্কোচে আলোচনা করতে পারবেন, এমনকি আপনার শারীরিক, মানসিক এবং আর্থিক সমস্যাগুলো বিনা সঙ্কোচে বলতে পারবেন।


আরো পড়ুননতুন সম্পর্কের শুরুতেই যে কাজগুলো সম্পর্ককে করবে দীর্ঘস্থায়ী


* আপনি যদি একটি সঠিক সম্পর্কে আবদ্ধ হয়ে থাকেন তাহলে আপনার সঙ্গী সব সময় আপনার আত্মসম্মানবোধ বজায় রাখতে তৎপর হয়ে উঠবে। শুধু আপনার সঙ্গীই নয় আপনি নিজেও তার আত্মসম্মান রক্ষায় সচেতন হয়ে উঠবেন।

উপরের লক্ষণগুলোর সাথে যদি আপ্নাই আপনার সম্পর্কের মিল খুঁজে পান তবে নিঃসন্দেহে সম্পর্ককে সামনে এগিয়ে নিয়ে যান। কারন আপনি সৌভাগ্যবান যে আপনি একটি সুন্দর সম্পর্কে নিজেকে আবদ্ধ করেছেন।


সোর্সঃ  http://www.lifehack.org/articles/communication/15-signs-youre-the-right-relationship.html


সম্পর্কিত পোস্ট: