যে ৩ টি জুস আপনার ত্বক উজ্জ্বল আর সুন্দর রাখবে

juice

ত্বক উজ্জ্বল করতে ফল আর সবজি যে কার্যকরী ভূমিকা রাখতে পারে সেটা অন্য কোনকিছু দ্বারা সম্ভব নয়। ত্বকের উপরিভাগে যতই আমরা এটা ওটা লাগায় না কেন সুন্দর উজ্জ্বল ত্বক পেতে ভেতর থেকে ত্বক পরিষ্কার হওয়াটা ভীষণ দরকারি। ফল আর সবজির জুস পান করাতে আপনার ত্বক ভেতর থেকে পরিষ্কার আর উজ্জ্বল হয়।

যে ৩ টি জুস আপনার ত্বক উজ্জ্বল আর সুন্দর রাখেঃ

১) (Pomegranate Juice)ডালিমজুসঃ

ডালিমকে (সৌন্দর্য) আর ত্বকের যত্নের পাওয়ার হাউজের সাথে তুলনা করা হয়। প্রতিদিন একগ্লাস ডালিমের জুস ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে জাদুকরী কাজ করে। এর অ্যান্টি এজিং(anti-ageing ) উপাদান সমূহ ত্বকের কোষ পুনর্গঠন করতে সাহায্য করে ও ত্বকের দ্রুত বুড়ীয়ে যাওয়ার প্রবণতা কম করে। তাছাড়া ডালিম রক্ত বিশুদ্ধ করে ত্বকের উজ্জ্বলতা বাড়িয়ে তোলে।

 ২) (Tomato juice)টমেটো জুসঃ

টমেটোতে ভরপুর অ্যান্টিঅক্সিডেন্ট(antioxidants) ত্বক তরুণ(youthful) আর প্রানবন্ত রাখে। এটি প্রাকৃতিকভাবে ত্বক টোনিং করে ও তৈলাক্ত ত্বকের(oily skin) অতিরিক্ত তেল শুষে নিতে সাহায্য করে। প্রতিদিন সকালে চা ও কফির সাথে যদি একগ্লাস টমেটো জুস গ্রহণ করেন তাহলে ত্বক উজ্জ্বল করতে আপনাকে অন্য কিছুর প্রতি আর নজর দিতে হবেনা।


আরো পড়ুন- ওজন কমাতে সেরা জুস রেসিপি


৩) (cucumber juice)শশা জুসঃ

নিষ্প্রাণ মলিন ত্বক নিমেষেই তরতাজা আর উজ্জ্বল করতে একগ্লাস ফ্রেস শশার জুসের কোন তুলনা হয়না। শশার উচ্চমানের জলীয় উপাদান দেহের সব বিষাক্ত বর্জ্য(toxins ) বের করতে সাহায্য করে ত্বককে সজিব আর উজ্জ্বল রাখে। স্বাস্থ্যকর এই জুসটি প্রতিদিন গ্রহণের ফলে আপনার ত্বক উজ্জ্বল আর সুন্দর করে।


আরো পড়ুন- শসার অসাধারণ কিছু স্বাস্থ্য উপকারিতা


যেখানে আপনি ত্বক সুন্দর আর উজ্জ্বল করতে নামী দামী বিউটি প্রোডাক্ট আর বিভিন্ন বিউটি পার্লারগুলোতে প্রতিনিয়ত বেশ ভালো অংকের টাকা খরচ করছেন সেখানে প্রতিদিন সেই টাকা খরচ করে উপরের জুসগুলো গ্রহণ করে দেখুন। আপনার সুস্বাস্থ্য আর উজ্জ্বল ত্বকের শতভাগ গ্যারান্টি নিশ্চিন্তে দেওয়া হচ্ছে।


সোর্সঃ http://stylesatlife.com/articles/juice-for-glowing-skin/


সম্পর্কিত পোস্ট: