বেবি পাউডারের কিছু অসাধারণ ব্যবহার যা উপকারে আসবে বিভিন্ন কাজে

brilliant uses for baby powderবেবি পাউডার যেটা কিনা কেবল বাচ্চাদের জন্য ব্যবহার করা হয় সেই জিনিস দিয়ে আবার কি এমন অসাধারণ ব্যবহার করা যাবে? এটাই ভাবছেন তো? অবিশ্বাস্য হলেও সত্যি যে বেবি পাউডারেরও এমন অনেক ব্যবহার আছে যা আমরা অনেকেই জানিনা আর এসব ব্যবহারে আমাদের প্রতিদিনের অনেক সমস্যার সমাধান করা সম্ভব।

আসুন দেখা যাক বেবি পাউডারের কিছু অসাধারণ ব্যবহার।

  • জুতা বা স্যান্ডেল পড়লে অনেকের পায়ে দুর্গন্ধ সৃষ্টি হয়। আবার অনেকের পায়ে ফোস্কাও পড়তে দেখা যায়। এসব সমস্যা থেকে মুক্তি পেতে জুতা বা স্যান্ডেল পড়ার সময় পায়ে সামান্য বেবি পাউডার লাগিয়ে নিন।
  • অনেক সময় রাত্রে বিছানায় শুতে গেলে বিছানার চাদর স্যাঁতসেঁতে ও কিঞ্চিৎ গন্ধ অনুভূত হয়। এই সমস্যা দূর করতে রাত্রে শুতে যাওয়ার আগে বিছানায় কিছুটা বেবি পাউডার ছড়িয়ে নিন এতে আর বিছানা স্যাঁতসেঁতে বা গন্ধ লাগবে না।
  • আমরা অনেকেই বাড়িতে বিভিন্ন প্রাণী পুষে থাকি। কিন্তু এইসব পোষা প্রাণী সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে গোসল করানো সম্ভব হয়ে ওঠেনা। এক্ষেত্রে আপনার পোষা প্রাণীর শরীরে বেবি পাউডার ছিটিয়ে চিরুনি দিয়ে আঁচড়ান আপনার পোষা প্রাণীর শরীর পরিষ্কার ও সুস্থ থাকবে।
  • আপনার ঘর থেকে পিঁপড়া দূরে রাখতে পিঁপড়া আসতে পারে এমন জায়গাগুলোতে বেবি পাউডার ছিটিয়ে রাখুন, পিঁপড়া আর আসবে না। বেবি পাউডার ব্যবহারের সবচেয়ে বড় সুবিধা হলো এতে আপনার ঘরের বাচ্চাদের কোন ক্ষতির সম্ভাবনা থাকেনা।
  • এক নেকলেসের সাথে অন্য নেকলেসের চেন এমন ভাবে জড়িয়ে গিয়েছে যে খুলতেই পারছেন না। কী করবেন তখন? দেরি না করে নেকলেসের প্যাঁচ লেগে যাওয়া অংশে সামান্য বেবি পাউডার দিয়ে দিন। তারপর একটি পিন নিয়ে আস্তে আস্তে প্যাচ খুলে ফেলুন।
  • ডিওডরেন্ট হিসেবে বেবি পাউডারের জুড়ি নেই। যখনই বাইরে যাবেন আপনার শরীরে সামান্য বেবি পাউডার ছড়িয়ে দিন। সারাদিন আপনার শরীর থাকবে সতেজ আর দুর্গন্ধহীন।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।