সিক্রেট- আপনার অবসর বিনোদন হতে পারে অসাধারণ এই মিউজিক্যাল রোমান্টিক মুভি

secret-the movieসঙ্গীতের ছাত্র Jay Chou মাত্রই Tamkang স্কুলে ট্রান্সফার হয়ে এসেছে। সে জানেই না যে স্কুলের প্রথম দিনে তার জন্য কি বিষ্ময় অপেক্ষা করছে ! Sky নামের মেয়েটার সাথে তার পরিচয়ের কিছুক্ষণ পরেই হঠাৎ সে অদ্ভুত এক রহস্যময় সুর শুনতে পেল। সুরের উৎসের সন্ধানে যখন সে স্কুলের পুরাতন বিল্ডিংটার ভেতরে ঢুকল, তার সাথে দেখা হল Rain নামের সঙ্গীতের আরেক ছাত্রীর। দুজনেরই মেজর সাবজেক্ট ছিল পিয়ানো ।

পরিচিত হবার পর জ়ে প্রথম যে প্রশ্নটি রেইনকে করল, তা হল- সে পিয়ানোতে একটু আগে যে সুরটি তুলল, সেটা কোন গানের সুর? রহস্যময়ী রেইন আরও রহস্যময় একটা হাসি দিয়ে তাকে জানাল- It is a secret that cannot be told.

জ়ে কিছুটা অন্তর্মুখী স্বভাবের, কিন্তু রেইন ? এক মূহুর্তও স্থির থাকা তার কম্ম নয়। কিন্তু তবুও কেন যেন তাদের দুজনের মধ্যে অদ্ভুত এক সম্পর্ক তৈরি হয়ে গেলো। সবচেয়ে অবাক ব্যাপারটি হল- জে যখন রেইনের সাথে থাকত, তখন করিডোর, ক্লাসরুম, ড্যান্সপার্টি, খেলার মাঠ… সবখানেই সবাই জে এর দিকে খুব অদ্ভুত দৃষ্টিতে তাকিয়ে থাকত। সে দৃষ্টিতে শুধু যে নিখাদ বিস্ময় ছিল তা নয়, একগাদা দ্বিধাও ছিল।

এদিকে প্রথম পরিচিতা স্কাই মনে মনে জে কে খুব পছন্দ করে। কিন্তু জ়ে তাকে খুব একটা পাত্তা-টাত্তা দেয় না। স্কাই-এর ব্যাপারে জে-এর উদাসীনতা একদিন ঘটিয়ে ফেলল এক অনিচ্ছাকৃত দুর্ঘটনা। এই দুর্ঘটনার জন্য রেইন ভুল বুঝল জে-কে, জে-এর সবকিছু উলট পালট করে দিয়ে চলে গেল বহু দূরে।

সময় তার আপন গতিতে বয়ে চলে। একদিন রেইন খবর পায় স্কুলের পুরাতন পিয়ানো বিল্ডিংটা ভেঙ্গে ফেলা হবে, মুছে যাবে জে আর রেইনের অতি রহস্যময় সম্পর্কের উচ্ছ্বল কিছু মুহূর্তের স্মৃতি। তাই শেষ বারের মত জে-কে দেখতে রেইন ছুটে যায় স্কুলে। আর সেখানেই নিষ্ঠুর সময়ের প্রবঞ্চনায় আরেক বার দুমড়ে-মুচড়ে যায় রেইন এর ভালবাসা। দুর্ভাগা জে জানতেও পারে না তার জীবনের সবচেয়ে প্রার্থিত গোলাপটা ভেতর থেকে শুকিয়ে যাচ্ছে একটু একটু করে।

তাইওয়ানের মিউজিশিয়ান Jay Chou এর গল্পে এবং তারই প্রথম পরিচালনায় নির্মিত এই মুভিটি মুক্তি পায় ২০০৭ সালে। পরিচালনার অভিষেকেই মাত করে দেয়া Jay Chou ছিলেন এই মুভির প্রধান অভিনেতার ভুমিকায়। আর তার সাথে রহস্যময়ী রূপসী হিসাবে রেইন চরিত্রে ছিলেন Gwei Lun-mei এবং স্কাই চরিত্রে তাদের মাঝে কাবাব মে হাড্ডি হিসাবে নিজ দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেছেন Alice Tzeng।

২০০৭ সালের Outstanding Taiwanese Film এর পুরস্কার পাওয়া এই মুভিটি ৪৪ তম Golden Horse Awards এ মনোনীত হয়েছিল ৬টি বিভাগে, 27th Hong Kong Film Awards এ মনোনীত হওয়া সহ পেয়েছে আরো অসংখ্য পুরস্কার।

IMDb তে ১০ এ ৭.৭ রেটিং পাওয়া এই মুভিটি নিয়ে একজন দর্শক লিখেছেন-

“You leave the cinema with the image of Chou’s fingers dancing over the piano keys, creating that extraordinary music. It will be the image of Chou playing the piano one-handed, playing two pianos at the same time, and playing the piano with his upturned face in dream-like bliss. That is what makes this movie worth the watch. As I said, its salvation. Music, so it seems, really can be magical.”

Jay Chou তার পিয়ানোর সুরের মায়া জালে যে ভালোবাসাকে একটু একটু বুনেছেন, সে ভালোবাসা শুধু আমাদের নির্বাকই করে দেয় না, ভালবাসার অভাবিত ক্ষমতা সম্পর্কে আমাদেরকে আরেকবার ভাবতে বাধ্য করে। কি অসীম প্রচণ্ডতায় ভালোবাসা চূর্ণ করে ফেলে অভূতপূর্ব সব বাধা, অসীম ক্ষমতাধর মহাকাল যেখানে কেবলই বিস্ময়ে নির্বাক দর্শকমাত্র।

এক নজরে-

নাম: Secret (不能說的秘密)
ব্যাপ্তি: 101 minute
ধরণ: Drama, Fantasy, Romance.
কাহিনী ও পরিচালনা: Jay Chou
অভিনয়: Jay Chou, Gwei Lun-mei, Alice Tzeng, Anthony Wong etc.
মুক্তির তারিখ: 27 July, 2007
ভাষা: Mandarin
দেশ: Taiwan
IMDb রেটিং: 7.7/10.

আরো পড়ুন

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।