সম্পর্কের শুরুতে এড়িয়ে চলতে হবে যে ৩ মারাত্মক ভুল

mistakes you must avoid in a relationshipআপনি যখন কারো সাথে সম্পর্কের (relationship) একটি ট্রেন চালু করতে যাচ্ছেন তখন অনেক বিষয় হয়ে ওঠে গুরুত্বপূর্ণ। এর মধ্যে এমন তিনটি বিষয় আছে যা জানা না থাকলে আপনার সঙ্গী অর্ধেক পথ পাড়ি দেয়ার পরেই, চেইন টেনে নেমে পড়তে পারে ট্রেন থেকে। তাই আপনাদের যাত্রা দীর্ঘ করার জন্যে জেনে নিন তিন গুরুত্বপূর্ণ বিষয়।

১) শরীরের ও মুখের দুর্গন্ধ দূর করুন(remove bad odor of body)

শরীরে ঘামের দুর্গন্ধ (body odor) আর মুখে সিগারেট বা অন্য কোন দুর্গন্ধ যে কোন কারো কাছে খুব বিরক্তিকর। বিশেষ করে সম্পর্কের ক্ষেত্রে তো এসব চরম নেতিবাচক বিষয় হিসেবে বিবেচিত হয়। আপনার সঙ্গী সারাক্ষণই আপনার কাছাকাছি থাকছে, কথা বলছে নানা বিষয়ে। এমন রোমান্টিক মুহূর্তে দুর্গন্ধ তার মুড এক নিমেষেই নষ্ট করে দিতে পারে। তাই অবশ্যই ভাল কোন পারফিউম ব্যবহার করুন এবং মুখের দুর্গন্ধ রোধে ব্যবস্থা নিন।

২) আজেবাজে শব্দ ব্যবহার করা থেকে বিরত থাকুন(avoid using slang words)

সঙ্গীর সাথে না হোক, আপনি হয়তো রিকশা চালকের সাথে বা হোটেলের বয় বেয়ারার সাথে বেয়াড়া ভাষায় কথা বলে ফেলেন। এতে আপনার সঙ্গী আপনার এই আচরণটির উপর লাল দাগ বসিয়ে দিবে। সমাজের নিম্ন পেশাজীবী ব্যক্তিদের সাথে ভাল আচরণ একজন ব্যক্তির ভাবমূর্তি উজ্জ্বল করে তোলে।

৩) কিপটেমির অভ্যাস ত্যাগ করতে হবে(spend money wisely)

প্রথমেই জেনে নিন, আপনাকে দুহাতে টাকা খরচ করতে বলা হচ্ছে না। কিন্তু যখন যেখানে দরকার সেখানে প্রয়োজনীয় অর্থ খরচ করতে গড়িমসি করার নামই কিপটেমি। আপনার সাথে যে মানুষটি সারাজীবন থাকার জন্যে চিন্তাভাবনা করছে, সম্পর্কের শুরুতেই এরকম কোন আচরণে সে সম্পর্কটি এগিয়ে নিবে নাকি, তা নতুন করে ভাববে। তাই কিপটেমির অভ্যাস ত্যাগ করতে হবে।

যে কেউই সম্পর্কের (relationship) শুরুতে এই তিনটি বিষয় পরখ করে নিতে চাইবে। এই তিনটি বিষয় ঠিক থাকলে, ঠিকঠাক গতিতে আপনাদের সম্পর্ক এগিয়ে চলবে এ বিষয়ে সন্দেহের কোনই অবকাশ নেই।

আরো পড়ুন

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।