যে কারণে আপনার কোঁকড়া চুলগুলো ভালোবাসবেন

curlআপনার একমাথা কোঁকড়া চুল নিয়ে কি আপনি বিব্রত? স্ট্রেইট চুলের ফ্যাশানের জোয়ারে ভাসছে পুরো দুনিয়া আর সেখানে আপনি আপনার কোঁকড়া চুলগুলো নিয়ে নিজেকে গুটিয়ে রাখছেন। কিন্তু আপনি জানেন কি এই কোঁকড়া চুলই আপনাকে অন্য সবার থেকে আলাদা করে চিনতে সাহায্য করে, আপনার চেহারায় আকর্ষণ বাড়িয়ে তোলে? তাই কোঁকড়া চুল নিয়ে বিব্রত না হয়ে নিজেকে আরো বেশী করে অন্যর কাছে তুলে ধরুন।

যে কারণে কোঁকড়া চুল ভালবাসবেনঃ

১) কোঁকড়া চুল আপনাকে অনন্য করে তোলেঃ
আপনার সুন্দর একমাথা কোঁকড়া চুল আপনাকে অনন্য করে তোলে, আর এই ভাবনাটিই আপনাকে আপনার কোঁকড়া চুল ভালবাসতে সাহায্য করবে। সোজা চুল তো যে কেউই করতে পারে কিন্তু প্রাকৃতিক কোঁকড়া চুল চাইলেই করা যায় না। আপনি আপনার কোঁকড়া চুলগুলো ঠিকঠাক যত্ন নিয়ে দেখুন, এটি এতো সুন্দর হয়ে উঠবে যে আপনি নিজের আপনার চুলগুলো ভালোবেসে ফেলবেন।

২) কোঁকড়া চুল অনেকক্ষণ সুগন্ধ ধরে রাখেঃ
শুনতে অদ্ভুত হলেও সত্য যে কোঁকড়া চুল অনেকক্ষণ সুগন্ধি ধরে রাখে। আপনি হয়তো একটি সুন্দর গন্ধযুক্ত শ্যাম্পু দিয়ে চুল ধুয়েছেন অথবা অসাধারণ সুগন্ধীযুক্ত কন্ডিশনার দিয়ে চুল কন্ডিশনিং করেছেন, আর আপনার কোঁকড়া চুল এই সুগন্ধি অনেকক্ষণ অব্দি আপনার চুলে ধরে রাখে। তাই আপনি বাইরে কিংবা ঘরে যেখানেই থাকুন আশেপাশের বাতাসে আপনার চুলের সুবাস ছড়িয়ে থাকবে, আর এটি আপনাকে সহজেই পাশের মানুষগুলোর কাছে আকর্ষণীয় করে তুলবে।

৩) আপনার কোঁকড়া চুলগুলো বার বার আঁচড়ানোর দরকার পড়বে নাঃ
আপনার কোঁকড়া চুলগুলো দিনের মধ্যে দশবার আঁচড়ানোর কোন প্রয়োজন নেই। প্রাকৃতিক কোঁকড়া চুল গোসলের পর চুল শুকিয়ে গেলে একবার আঁচরে নিন দেখবেন সারাদিন একইভাবে আপনাকে সঙ্গ দিয়ে যাবে। আর এই ব্যাপারটির কাছে স্ট্রেইট হার মানবে, কেননা স্ট্রেইট চুল একটু বাতাস পেলেই জট বেঁধে যায়।

৪) শৌখিন চুল মানেই কোঁকড়া চুলঃ
আপনার সুন্দর আর মসৃণ কোঁকড়া চুলগুলো আপনাকে শৌখিন হিসেবে তুলে ধরে, কোঁকড়া চুল আপনি সহজেই সাজিয়ে তুলতে পারেন ঝটপট হাতে একটি চুলের কাঁটা দিয়ে উচু করে ঝুঁটি করে রাখতে পারেন, ছোট একটি হেয়ার ক্লিপ দিয়ে পেছনের দিকে আধখোলা করে বেঁধে রাখতে পারেন আবার শুধুমাত্র একটি হেয়ার ব্যান্ড দিয়ে পেছনে টেনে বাঁধতে পারেন। সবভাবেই আপনাকে সুন্দর মানিয়ে যাবে।

৫) কোঁকড়া চুল আপনাকে ব্যক্তিত্ববান করে তোলেঃ
আপনার কোঁকড়া চুলগুলো যদি হয় লম্বা আর ঝলমলে তবে এটি নিঃসন্দেহে আপনাকে ব্যক্তিত্বাবন করে তুলবে। যেকোন ঘরোয়া অনুষ্ঠান কিংবা পার্টিতে আপনি যদি আপনার দীর্ঘ কোঁকড়া চুলগুলো পিঠময় ছড়িয়ে দেন আপনাকে দেখতে লাগবে অসাধারণ। সবার মধ্যমণিতে পরিণত হবেন আপনি।

৬) কোঁকড়া চুল আপনাকে ‘ডিজনি প্রিন্সেস’ করে তোলেঃ
আপনার ঢেউখেলানো কোঁকড়া চুলগুলো আপনাকে ডিজনির গল্পের প্রিন্সেস বানিয়ে তোলে। আপনার পরিবারের বাচ্চাগুলোকে যখন আপনি রূপকথার গল্প শোনাবেন বা ডিজনি ওয়ার্ল্ড এর সিনেমা দেখাবেন তখন বাচ্চারা আপনাকেই সেই রাজকুমারী ভাববে, আপনার একমাথা কোঁকড়া চুলের জন্যই।

এতোগুলো ভালো দিকের পরও কি আপনি আপনার কোঁকড়া চুল নিয়ে বিষণ্ণ থাকবেন? আমার মনে হয় না, বরং নিজেকে মেলে ধরবেন আশা করি। তবে খেয়াল রাখতে হবে চুল সব সময় পরিষ্কার পরিছন্ন রাখতে হবে। ভালো হেয়ার কেয়ার প্রোডাক্ট ব্যবহার করতে হবে অবশ্যই।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।