জিন্সের প্যান্ট থেকে কালির দাগ দূর করুন

How to Remove Ink Stains from Jeansপরিধেয় কাপড়ে যদি কালির দাগ পড়ে, সেটা একটা বিরাট সমস্যা। আর জিন্সের প্যান্টের মত নিত্যদিনের প্রয়োজনীয় জিনিসে দাগ যদি লেগে থাকে, তাহলে সেই প্যান্ট আর পরাই যায় না। কিন্তু আমরা অনেকেই জানি না যে জিন্সের প্যান্ট থেকে কালির দাগ উঠিয়ে ফেলা যায়। তাদের জন্যই এই দরকারি পোস্ট। চলুন  দেখে নেই, যে ২ টি সহজ উপায়ে জিন্সের প্যান্ট থেকে আপনি কালির দাগ তুলে ফেলতে পারবেন।

হেয়ারস্প্রে  পদ্ধতি: এই পদ্ধতি ভালোভাবে কাজ করবে যদি কালির দাগ বেশি দিনের না হয়।  কালির দাগ যদি নতুন হয়, তাহলে কিছু ভেজা টিস্যু পেপার নিন এবং চেষ্টা করুন যতটুকু কালি আপনি সরিয়ে নিতে পারেন। কিছু পেপার টাওয়েল নিয়ে যেখানে কালির দাগ আছে, তার নিচে বসিয়ে দিন। এখন একটি হেয়ারস্প্রে  নিন এবং কালির দাগের উপরে সাবধানে স্প্রে করে নিন। খুব বেশি পরিমানে স্প্রে করবেন না, যাতে করে স্প্রে এর উপাদানে জায়গাটি একেবারে সিক্ত হয়ে যায়। একটি পরিস্কার কাপড় দিয়ে কালিযুক্ত জায়গাটি আলতোভাবে ঘষুন, দেখতে পারবেন যে কালিগুলো আপনার কাপড়ে  উঠে যাচ্ছে। স্প্রে করতে থাকুন এবং পরিস্কার কাপড় দিয়ে আলতোভাবে ঘষতে থাকুন যতক্ষণ না কালির দাগ সম্পূর্ণভাবে উঠে যাচ্ছে।  তারপর জিনসের প্যান্টটি শুকাতে দিন।

এলকোহল প্রয়োগ পদ্ধতি : এই পদ্ধতি পুরোতন ও নতুন- উভয় কালির জন্য কাজ করবে। তবে পুরাতন কালির দাগ উঠে যেতে নতুন থেকে একটু বেশি সময় নিবে। প্রথমে কিছু পেপার টাওয়েল নিয়ে যেখানে কালির দাগ আছে, তার নিচে  বসিয়ে দিন। এলকোহল নিয়ে জায়গাটি ঘষতে থাকুন। কয়েক মিনিট যাতে এলকোহল দাগের উপরে থাকে, সেটি নিশ্চিত করুন। একটি পরিস্কার কাপড় দিয়ে কালিযুক্ত জায়গাটি আলতোভাবে ঘষুন যতক্ষণ না কালির দাগ সম্পূর্ণভাবে উঠে যাচ্ছে। তারপর হালকা করে পানিতে ধুতে থাকুন জায়গাটি। এইবার জিন্স টি শুঁকাতে দিন।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।