কফি মগ থেকে কফির দাগ তুলে ফেলুন নিমেষেই

coffee-cup-beanআমাদের একটি অন্যতম জনপ্রিয় পানীয়র নাম কফি। সকাল কিংবা আলসে বিকেল- এক কাপ কফি ছাড়া যেন আমাদের চলেই না। সৌখিনতা কেবল কফি অব্দিই সীমাবদ্ধ নেই, কফি পরিবেশনের জন্য চাই মানান সই আধুনিক ডিজাইনের কফি মগ। কিন্তু সমস্যা দেখা দেয় তখন যখন কিছুদিন আপনার সুন্দর কফি মগে কফি পরিবেশনের পর তাতে কালচে হয়ে কফির দাগ লেগে যায়। অবস্থা এমন যে মগ ফেলে দিতেও পারেন না আবার সেই কফি মগে করে কাউকে কফি পরিবেশন ও করতে পারেন না।

আপনার এই দুশ্চিন্তার সমাধান দিতে আজ বলবো যেভাবে খুব সহজেই কফি মগ থেকে কফির দাগ দূর করবেন।

যা যা লাগবে

  • লবণ (salt)
  • বেকিং সোডা (baking soda)
  • হোয়াইট ভিনেগার (white vinegar)
  • পানি (water)
  • নরম কাপড় (soft cloths)

পরিষ্কার করার পদ্ধতি

আপনার কাপটি পানি দিয়ে ধুয়ে ফেলুন। এবার উপরের সমস্ত উপাদান এক জায়গায় নিয়ে একটি পেস্ট বানান। নরম কাপড়ে এই পেস্ট নিয়ে কাপের পুরো অংশে ভালোভাবে লাগিয়ে ৫ মিনিট অপেক্ষা করুন। এরপর হালকা ঘষতে থাকুন যতক্ষণ না দাগ উঠে যায়। দাগ উঠে গেলে আবার পরিষ্কার পানি দিয়ে কাপ ধুয়ে মুছে ফেলুন। দেখুন আপনার পুরানো মগ আবার কেমন নতুনের মতো চকচক করবে।

আপনি চাইলে ডিমের কুসুম দিয়েও কাপ থেকে দাগ তুলে ফেলতে পারেন। এতে আপনাকে ডিমের কুসুম একটি কাপড়ে লাগিয়ে কাপের দাগে ঘষে কিছুক্ষন লাগিয়ে অপেক্ষা করতে হবে। এরপর সামান্য ঘষে ধুয়ে ফেলুন, আশা করা যায় দাগ চলে যাবে।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।