মিথ্যা ভালোবাসার সম্পর্ক থেকে বেরিয়ে আসবেন যেভাবে

2948809965_57ffe9479a_oআমাদের জীবন সংক্ষিপ্ত। আর এই সংক্ষিপ্ত জীবনে  অনেক মানুষের আসা যাওয়া ঘটে। কিন্তু এদের মধ্যে দেখা যায় জীবনে এমন একজন মানুষ আসে যাদেরকে আমরা আমাদের মনে গুরুত্বপূর্ণ স্থান দিই, তাদের সব কথা রাখার চেষ্টা করি, নিজের ইচ্ছাকে দমিয়ে রেখে তার ইচ্ছেকে প্রাধান্য দেই। কিন্তু তারা একটা বারও চিন্তা করে না যে আমাদেরও ইচ্ছে থাকতে পারে। আমরা না চাওয়া সত্ত্বেও তাদের কথা রাখি। শুধুমাত্র তার কাছ থেকে ভালোবাসা পেতে।

কিন্তু দেখা যায় এই সব মানুষরাই আমাদেরকে বেশি কষ্ট দিয়ে থাকে। তাদের কাছে আমাদের মনের কোনও মূল্য থাকে না। তারা সব সময়ই আমাদেরকে অবহেলা করতে থাকে। আসলে তারা আমাদের মনের খুবই গুরুত্বপূর্ণ স্থানে থাকে, তাই তার সামান্য অবহেলাও আমরা সহ্য করতে পারিনা। আর এইসব মানুষ এমন করতে পারে তখনই যখন সে নিজে বুঝতে পারে যে, “আমি এখন তার দুর্বলতা অর্থাৎ সে এখন আমার প্রতি দুর্বল।” আসলে সেই অভিমানী ও বোকা মানুষরা বুঝতে পারেনা যে, তার ভালোবাসার সমুদ্র যত গভীর হতে পারে ঘৃণার সমুদ্র ও ততই গভীর হয়। আর এইসব মানুষকে অবশ্যই জীবন থেকে দূরে সরানো উচিত। আর এই ১০টি উপায়ে আমরা আমাদের মন থেকে তাদেরকে দূরে রাখতে পারি।

১. নিজেকে অন্য কাজে ব্যস্ত রাখতে হবে। সে কিছু করতে বললে নিজের ব্যস্ততার কথা বলতে হবে।

২. নিজের যা করতে মন চায় তাই করতে হবে।

৩. বন্ধু বান্ধবদের সাথে সময় কাটাতে পারেন।

৪. পরিবারের ভাই বোনদের সময় দিতে পারেন।

৫. কোথাও ঘুরতে যেতে পারেন।

৬. আপনার জীবনের কিছু ভালো মুহূর্তগুলোকে মনে করতে পারেন।

৭. গান শুনতে পারেন বা বন্ধ রুমে গান গাইতেও পারেন।

৮. ফেসবুকিং করতে পারেন, টিভি প্রোগ্রাম দেখতে পারেন।

৯. নিজেকে ঘরের বাইরে ব্যস্ত রাখতে পারেন।

১০. আপনার ভবিষ্যৎ কাজ-কর্মের দিকে মনোযোগী হয়ে উঠেন।

আর এভাবেই আপনি তার থেকে যে অবহেলাটুকু পাচ্ছেন তা ফিরিয়ে দিতে পারবেন এবং এই কাজগুলো কিছুদিন করলেই দেখবেন আপনি আস্তে আস্তে নিজেকে তার থেকে দূরে সরাতে পারবেন।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইস বুক, টুইটার ,গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।