কেমন জ্যাকেট কিনবেন এবারের শীতে?

Fashionable Winter Jacket For 2014শীতকাল প্রায় চলে এসেছে। এখন থেকেই শুরু হয়েছে শীতের পোশাক কেনার ব্যস্ততা। শীতের পোশাকের মধ্যে পুরুষরা সবচেয়ে বেশি পছন্দ করে কোট এবং ব্লেজারকে। কারণ এগুলো কর্মক্ষেত্রে যেমন পরা যায়, তেমনি মানিয়ে যায় অন্য যে কোন স্থানেও। কোট এবং ব্লেজারের পাশাপাশি জ্যাকেটের (jacket) জনপ্রিয়তাও কিন্তু আমাদের দেশে কম নয়। এটি যেমন ফ্যাশনেবল তেমনি শীত থেকে আমাদের রক্ষা করে দারুণভাবে। জানিয়ে দিচ্ছি কিছু জ্যাকেটের বিবরণ যা এ বছর আপনাকে রক্ষা করবে প্রচণ্ড শীতের হাত থেকে , সেই সাথে করে তুলবে স্মার্টও।

Hellfire Down Jacket

Hellfire Down Jacket

এই ধরণের জ্যাকেট দেখতে একটু মোটা হলেও তীব্র শীতের হাত থেকে রক্ষা পেতে এর জুড়ি মেলা ভার। ৫৫০ ফিল পাওয়ার ডাউন ইনসুলেশন এবং ওমনি-হিট থার্মাল রিফ্লেক্টিভ লাইনিং দেয়া এই জ্যাকেটগুলো দেখতেও বেশ সুন্দর। জিন্সের সাথে সহজেই মানিয়ে যায়। এ ধরণের জ্যাকেটের দাম পড়বে ৬ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত।
oracle-jacket-marmot

Oracle Jacket

খুব ভোরে অফিসে বা ক্লাসের উদ্দেশ্যে বেড়িয়ে পড়তে হয় এমন কারো প্রথম পছন্দ হতে পারে Oracle Jacket। খুব ঘন কুয়াশায়ও স্বচ্ছন্দে এই জ্যাকেট পরে বেরিয়ে পরতে পারেন কারণ এগুলো সম্পূর্ণ ওয়াটার প্রুফ। স্ট্রেচ ফ্যাব্রিক দিয়ে তৈরি এই জ্যাকেটগুলো আপনার গলাকেও রক্ষা করবে ঠাণ্ডায় জমে যাওয়ার হাত থেকে।
patagoniarainshadow

Rain Shadow Jacket

এ জ্যাকেটগুলো সাধারণত খুব তুষারপাত হয় এমন দেশের জন্য তৈরি। ওয়াটার প্রুফ এই জ্যাকেটগুলো ধীরে ধীরে আমাদের দেশের তরুণদেরও পছন্দের তালিকায় উঠে আসছে। জ্যাকেটগুলো পেয়ে যাবেন ৮ থেকে ১২ হাজার টাকার মধ্যেই।
quilted-nylon-pea-coat-banana-republic

Quilted Nylon Pea Coat

কোট বা ব্লেজারের পরিবর্তে এই জ্যাকেটগুলো পরে যেতে পারেন কর্মক্ষেত্রে। আবার ছুটির দিনে বন্ধুদের সাথে আড্ডা দিতে গেলেও সহজেই মানিয়ে যাবে পরিবেশের সাথে। এই জ্যাকেটের সুবিধা হলো, তীব্র শীতেও আপনাকে উষ্ম রাখবে, আবার দেখতে হালকা-পাতলা যা শুধুমাত্র কোট বা ব্লেজারের পক্ষেও হওয়া সম্ভব। দাম পড়বে ৫০০০-৮০০০ টাকার মধ্যে।

এছাড়া কম দামে জ্যাকেট কিনতে চাইলে চলে যেতে পারেন রাজধানীর গুলিস্তান, মালিবাগ, মগবাজার, ফার্মগেট, বাড্ডা, সদরঘাট, উত্তরা, বনানী, গুলশান, মহাখালী, মিরপুর, কল্যাণপুর, সদরঘাট, কেরানীগঞ্জ, এলিফ্যান্ট রোড, নিউমার্কেটের দোকানগুলোতে।

একটু বেশি দাম দিয়ে জ্যাকেট, কোট বা ব্লেজার কিনতে চাইলে চলে যান ও-টু, আর্টিস্টি, ফ্রিল্যান্ড, ক্যাটস আই, একস্ট্যাসি, স্মার্টেক্স, প্লাস পয়েন্ট, ইনফিনিটিসহ বিভিন্ন ফ্যাশন হাউজগুলোয়।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।