বিআইপিসি কনফারেন্স ২০১৪- অংশগ্রহণ করুন, জানুন, গড়ে তুলুন নেটওয়ার্ক

BIPC Conferenceদৃষ্টি আর্কষণ করছি বাংলাদেশের সকল ইন্টারনেট প্রফেশনালদের যারা অনলাইন ভিক্তিক নিজেদের ক্যারিয়ার গড়েছেন বা গড়তে যাচ্ছেন। তথ্য প্রযুক্তির উন্নতির সাথে সাথে এ সেক্টরে কাজের চাহিদা দিন দিন বেড়ে যাচ্ছে। সরকারী/ বেসরকারী বিশ্ববিদ্যালয়ের আইটি সেক্টর থেকে প্রতি বছর হাজার হাজার ছাত্রছাত্রী স্নাতক, স্নাতকোত্তর শেষ করে প্রবেশ করছেন তথ্য প্রযুক্তির অবাধ বিশ্বে। ইন্টারনেটের সহজলভ্যতার কারণে তথ্য প্রযুক্তি প্রেমী অনেক নন টেকনিক্যাল ছাত্রছাত্রীরাও প্রতিনিয়ত এই সেক্টরে প্রবেশ করছে। তথ্য প্রযুক্তির উপর বা কম্পিউটার সায়েন্সে সম্মান ডিগ্রি ধারী ছাত্রছাত্রীদের সাথে সমান তালে নন টেকনিক্যাল ছাত্রছাত্রীরাও এ সেক্টরে অবদান রেখে যাচ্ছে। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নেও ব্যপক ভূমিকা পালন করছে।

সকল ইন্টারনেট প্রফেশনালদের মধ্যে বড় একটা অংশ মুক্ত পেশাজীবি বা ফ্রিল্যান্সার। ফ্রিল্যান্সিং করে আজ অনেকে স্বাবলম্বী। অন্যান্য যে কোন সাধারন চাকুরীর তুলনায় ফ্রিল্যান্সারদের আয় বেশি। কিন্তু ফ্রিল্যান্সিং বিষয়টা নতুন হওয়ায় সমাজে এখনো এর পুরোপুরি স্বীকৃতি মেলেনি। ফ্রিল্যান্সিং করে বা অনলাইনে ক্যারিয়ার গড়ার বিষয়ে অনেকের সূদূর প্রসারী পরিকল্পনা করতে পারছে না। অনেকের ধারনা যতদিন পড়াশুনা করব তত দিন ফ্রিল্যান্সিং করব পরবর্তীতে পড়াশোনা শেষ হলে অন্য চাকুরীর জন্য চেষ্টা করব। এই ধরনের প্রবণতা বাড়ছে কাজের স্থায়ীত্ব এবং সমাজে অন্যান্য পেশা যেমন ডাক্তার, ইঞ্জিনিয়ার বা সরকারী উচ্চ পর্যয়ের কোন কর্মকর্তাদের মত স্বীকৃতির না পাওয়ার কারনে।

BIPC (Bangladesh Internet Professionals’ Community) এর পরিচিতি এবং লক্ষ্য

বাংলাদেশের সকল ইন্টারনেট প্রফেশনালদের সুযোগ সুবিধা, প্রতিবন্ধকতা, দিকনির্দেশনা এবং এই অনলাইন ভিক্তিক প্রফেশনকে সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যেতে বাংলাদেশ ইন্টারনেট প্রফেশনস কমিউনিটি গঠন করা হয়েছে। BIPC লক্ষ্য অনলাইন প্রফেশনকে একটি পূর্নাঙ্গ প্রফেশনে রুপ দান করা এবং এই সেক্টরকে একটি সম্ভাবনাময় খাত হিসাবে সবার সামনে উপস্থাপন করা। সেই লক্ষে কয়েকশত ইন্টারনেট প্রফেশনালরা দিন রাত কাজ করে যাচ্ছেন।

বিআইপিসি কনফারেন্স ২০১৪

সমগ্র বাংলাদেশের ইন্টারনেট প্রফেশনালদের একত্রিকরন এবং এক ছাতার নিচে নিয়ে আসার জন্য প্রথম বারে মত আয়োজিত হতে যাচ্ছে বিআইপিসি কনফারেন্স ২০১৪। বিআইপিসি কনফারেন্স ২০১৪ এর লক্ষ্য “সকল ইন্টারনেট প্রফেশনালদের একত্রিকরন”।
বিআইপিসি কনফারেন্স ২০১৪ সফল করার জন্য এবং দেশের বিভিন্ন প্রান্তের ইন্টারনেট প্রফেশনালদের আত্মবিশ্বাস বৃদ্ধির জন্য সবার উপস্থিতি একান্ত কাম্য।

যে কারণে বিআইপিসি কনফারেন্স ২০১৪ এ অংশগ্রহন করবেন

  • আপনি একজন ইন্টারনেট প্রফেশনাল এটা সবার মাঝে পরিচিতি পাওয়া
  • ইন্টারনেট প্রফেশনাল হিসাবে আপনার কাজের সঠিক মূল্যায়ন পাওয়া
  • সকল ইন্টারনেট প্রফেশনালদের নিয়ে সর্বোচ্চ মিলন মেলায় অংশগ্রহন করার সুযোগ
  • সোসাল মিডিয়ায় অন্যান্য প্রফেশনাল বন্ধুদের জানিয়ে দেওয়া ইন্টারনেট প্রফেশনালদের অবস্থা এবং সম্মান
  • বড় আয়োজন, ফলে মিডিয়াতে ইন্টারনেট প্রফেশনালদের বিশেষ দৃষ্টি
  • ইন্টারনেট প্রফেশনালদের ভবিষৎ সম্পর্কে ধারনা লাভ

এছাড়া আরো অনেক কারণ আছে । সব কিছু মিলিয়ে আপনার অবশ্যই বিআইপিসি কনফারেন্স ২০১৪ অংশগ্রহন করা উচিত। এ বছর আপনার অংশগ্রহণ এবং আগমী বছর গুলোতেও আপনার অংশগ্রহন ইন্টারনেট প্রফেশনালদের দেশের সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যেতে পারবে। এক সময় আসবে যে প্রতিবছর এই দিনটি ইন্টারনেট প্রফেশনালদের কাছে হয়ে উঠবে উৎসবের দিন। একটি বছর যাবার পর আর পরের বছরের এই দিনের জন্য শুরু হবে অপেক্ষার পালা। ইন্টারনেট প্রফেশনালদের প্রথম এই বিশাল মিলন মেলায় সরব উপস্থিতি এবং কালের স্বাক্ষী হতে আজই রেজিস্টেশন করুন। আপনাকে এবং আপনার প্রফেশনকে সর্বোচ্চ সম্মানি পর্যায়ে নিয়ে যেতে আপনার উপস্থিতি একান্তই কাম্য।

নোটঃ এই কনফারেন্সে ইন্টারনেট প্রফেশনালসহ যারা অনলাইন ভিক্তিক ক্যারিয়ার গড়ার কথা ভাবছেন সবাই অংশগ্রহন করতে পারবেন।

বিআইপিসি এবং বিআইপিসি কনফারেন্স ২০১৪ রেজিষ্ট্রেশন সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন BIPC CONFERENCE 2014

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।