অবসরে দেখতে পারেন যে ৫ টি অ্যানিমেটেড মুভি

pixar-up-russell-carl-kevin-dug
অনেকেই অ্যানিমেশন মুভি খুব পছন্দ করেন। অ্যানিমেটেড ক্যারেক্টারগুলোর মাঝে কি অসাধারণ সৌন্দর্যবোধ লুকিয়ে আছে তা তাদের অজানা নয়। তাই এই পোষ্টটি তাদের জন্যে লেখা হয় নি। কিন্তু আরেক দল মুভিপাগল মানুষ আছেন যারা অ্যানিমেশনের নাম শুনলেই নাক সিঁটকিয়ে বলেন- অ্যানিমেশন! ঐসব তো বাচ্চাদের মুভি! আমরা বড় হয়ে গেছি না- যারা এমনটা ভাবেন, এই পোষ্টটি শুধুমাত্র তাদের উদ্দেশ্য করেই লেখা হয়েছে। আমার বিশ্বাস, এই মুভিগুলো দেখার পর অ্যানিমেশন সম্পর্কে তার ধারণাই পাল্টে যাবে।

১) Wall-E: Wall-E কে বলা সর্বকালের সেরা অ্যানিমেশন। অনেকটা বৈজ্ঞানিক কল্পকাহিনী নির্ভর এই ছবিতে কয়েক শতাব্দী পরের পৃথিবীকে দেখানো হয়েছে। নানা কারণে পৃথিবী বসবাসের অযোগ্য হয়ে গেলে মানুষ পৃথিবী ছেড়ে মহাশুন্যে পাড়ি জমায়। বহুকাল পর তাদের পৃথিবীতে ফিরে আসাকে ঘিরেই এই মুভি। ওয়াল-ই এবং ইভ নামের রোবট দুটোর আবেগ সব কিছুকে ছাড়িয়ে যাবে।

২) Up: ভদ্র মহিলার অনেক স্বাদ ছিল পৃথিবী ঘুরে দেখার। কিন্তু সংসারের ব্যস্ততায় কিছুই করা হল না। মৃত্যুর আগে তার “ড্রিম বুক” দিয়ে যায় স্বামীর হাতে। নিঃস্ব স্বামী বেরিয়ে পড়েন স্ত্রীর শেষ ইচ্ছা পূরণে। সে এক রোমহর্ষক এডভেঞ্চার।

৩) Brave: পিক্সারের এই মুভিটি এক স্বাধীনচেতা প্রিন্সেসকে নিয়ে বানানো হয়েছে যে তার মায়ের উপর বিরক্ত হয়ে এক ডাইনীর সহায়তায় মা কে ভালুক বানিয়ে দেয়। শেষে তার ভুল বুঝতে পেরে মা কে স্বরূপে ফিরিয়ে আনার আপ্রাণ চেষ্টা নিয়েই এই এনিমেশন। সকল বাঁধা পেরিয়ে অবশেষে তেজস্বী মেয়েটিরই জয় হয়।

৪) How To Train Your Dragon: ভাইকিংদের সাথে ড্রাগনদের ৩০০ বছরের শত্রুতা। ভাইকিং হয়ে জন্মালেই তাকে ড্রাগনদের সাথে যুদ্ধ করে বেঁচে থাকতে হয়। কিন্তু ভাইকিং রাজের ছেলে হিপকপ ড্রাগনদের সাথে লড়াইয়ে না নেমে আস্ত এক ড্রাগনকেই পোষ মানিয়ে ফেলল। সে আর তার বন্ধুরা মিলে শেষ করল ৩০০ বছরের যুদ্ধের।

৫) Bolt: শ্যুটিং এ অংশ নেয়া এক কুকুর ভাবতে শুরু করে তার সুপার পাওয়ার আছে। এই ধারণাকে ভিত্তি করেই ছবির কাহিনী এগিয়ে যায়। শেষে দেখা যায় খুব সাধরণ একটা কুকুর সে, কিন্তু মনিবের প্রতি তার ভালবাসাটা ছিল অসাধারণ। ছবির ফ্যান্টাসির চেয়ে মানবিক দিকটা আপনাকে বেশি ছুঁয়ে যাবে।

মুভি নিয়ে পড়তে পারেন পরামর্শ.কম এর এই লেখা গুলোঃ

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।