যে ৪টি উপহার দিয়ে চমকে দিতে পারেন আপনার প্রিয়জনকে

gift

জন্মদিনে, ভালোবাসা দিবসে বা অন্যান্য বিশেষ কোন দিনে প্রিয়জনকে কি উপহার দিবেন এই ব্যাপারটা অনেকের কাছেই খুব চিন্তার ব্যাপার হয়ে দাঁড়ায়। উপহারটি কিভাবে অন্যসব উপহারের চেয়ে আলাদা হবে, যা দেখে আপনার প্রিয়জনের মুখে হাসি ফুটে উঠবে এইসব নিয়ে দুশ্চিন্তার শেষ নেই। তবে দুশ্চিন্তার কিছু নেই, এক নিমেষে নিচের লেখাটি পড়ে ফেলুন চমকে দিন আপনার সঙ্গীকে।

১) তার নিজের প্রিয় ছবিটির স্কেচ করে দিনঃ

আপনার মনের মানুষটির ফেসবুক প্রোফাইলে ঘুরলেই আপনি তার নিজের প্রিয় ছবিটি পেয়ে যাবেন। যে ছবিটি সে সবচেয়ে বেশিবার প্রোফাইল পিকচারে ব্যবহার করেছে, সেটিই তার প্রিয় ছবি। অথবা তাকে কৌশলে জিজ্ঞাসা করে নিতে পারেন তার প্রিয় ছবি কোনটি। জানার পর কোন আর্টিস্ট বন্ধু দিয়ে অথবা যে কোন আর্টিস্টকে দিয়ে ছবিটি স্কেচ করে ফেলুন। এইবার ছবিটি বাঁধিয়ে তাকে উপহার দিন। আর নিজে আঁকতে পারলে তো কথাই নেই!

২) তার প্রিয় পাঁচটি গান গেয়ে উপহার দিনঃ

প্রথমেই যদি বলেন আপনি গাইতে পারেন না সেটি আসছে পরে। আগে পুরো ব্যাপারটা শুনে নিন। গীটার বাজাতে পারে এরকম কোন বন্ধুর সাহায্য নিয়ে আপনার প্রিয়জনের পছন্দের পাঁচটি গান রেকর্ড করে ফেলুন। এবার সিডিতে রাইট করে উপহার দিন আপনার প্রিয়জনকে। আপনি ভাল গাইতে পেরেছেন কিনা, সাউন্ড ইফেক্ট ভাল এসেছে কিনা সেটি গুরুত্বপূর্ণ নয়। আপনার সঙ্গীর প্রিয় গানগুলো মনে রেখেছেন, তা গেয়েছেন, আবার তা রেকর্ড করে দিয়েছেন। এত বিশাল কর্মযজ্ঞের জন্যে তার মুখে হাসি ফুটে উঠবে নিশ্চিত থাকুন।

৩) এক বিকেলের উপহারঃ

এটি একটি সেট। যেখানে থাকবেঃ

  • একটি কফি মগ (সাথে চামচ থাকবে)
  • একটি কফির জার
  • তার প্রিয় শিল্পীর গানের সিডি
  • তার প্রিয় গল্পের বই।

জিনিসগুলো সে কিভাবে ব্যবহার করবে পুরো ব্যাপারটি একটা কাগজে লিখে দিন। কাগজটি সাদা না হয়ে লাল বা নীল রঙের আর্ট পেপার হতে পারে। জন্মদিনের দিন বা কোন এক বিকালে সে আপনার দেয়া কফি বানিয়ে, আপনারই দেয়া মগে কফি খেতে খেতে গান শুনবে আর বই পড়বে। যে বই আর সিডিও আপনার দেয়া। উপহারের সেটের নাম হবে ‘এক বিকেলের উপহার।’

৪) তৈরি করুন মন ভাল করার মগঃ
আজকাল মগে ছবি প্রিন্ট করা যায়। এটা পুরনো ব্যাপার। নতুন ব্যাপারটি হল এই মগটি হবে তার মন ভাল করার মগ। অর্থাৎ মগটি দেখে তার মন ভাল হয়ে যাবে। এজন্যে আপনাকে তার হাসিমুখের কয়েকটি ছবি সংগ্রহ করতে হবে। পুরো ছবি নয় শুধু তার মুখগুলো crop করে করে পুরো মগে এদিক ওদিক প্রিন্ট করাতে হবে। একটু ভেবে দেখুন সাদা মগের গা জুড়ে আপনার প্রিয়জনের সব হাসি হাসি মুখ। মগটি দেখে তো এমনিতেই তার মন ভাল হয়ে যাবে। মগের একপাশে নিচের লেখাটি প্রিন্ট করিয়ে নিতে পারেন।
“Glass of Happiness.”

উপহারগুলো তৈরি করা কষ্ট সাধ্য হলেও উপহারটি পেয়ে আপনার প্রিয়জনের চমকে যাওয়া মুখের ছবি কল্পনা করে এগিয়ে যান। এবার চমকে দেয়ার পালা।

লেখাটি সম্পর্কে আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানাতে অনুরোধ করছি। পরামর্শ.কম এর অন্যান্য প্রকাশনার আপডেট পেতে যোগ দিন ফেইসবুক, টুইটার, গুগল প্লাসে অথবা নিবন্ধন করুন ইমেইলে।